• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৫ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করা হবে: আ`লীগ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট

ম্যান সিটিকে হারিয়ে ফাইনালে চেলসি

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২১  

গত সপ্তাহে দুই দলই উঠেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। চলতি মাসের শেষদিকে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিরুদ্ধে হবে ম্যানচেস্টার সিটি ও চেলসির ফাইনালে ওঠার লড়াই।

তবে তার আগে ঘরোয়া টুর্নামেন্ট এফএ কাপের সেমিফাইনাল থেকে ম্যানচেস্টার সিটিকে বিদায় করে দিলো চেলসি। শনিবার রাতে সেমিফাইনাল ম্যাচে ১-০ গোলের জয়ে এফএ কাপের ফাইনালে উঠে গেছে চেলসি।

যার ফলে চলতি মৌসুমের সম্ভাব্য চারটি শিরোপা থেকে একটি হাতছাড়া হয়ে গেল ম্যান সিটির। এরই মধ্যে লিগ কাপের ফাইনালে উঠে গেছে সিটিজেনরা। এছাড়া সমূহ সম্ভাবনা রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার।

এফএ কাপের সেমিফাইনাল ম্যাচটিতে ফেভারিট ছিল ম্যাচ সিটিই। ম্যাচের পারফরম্যান্সেও দাপট দেখিয়েছে তারা। কিন্তু কাজের কাজ গোল করতে না পারার ব্যর্থতায় খালি হাতেই ফিরতে হয়েছে এফএ কাপ থেকে।

পুরো ম্যাচজুড়ে হতাশ করেছেন সিটিজেনদের ফরোয়ার্ড লাইনের দুই খেলোয়াড় গ্যাব্রিয়েল হেসুস ও রহিম স্টারলিং। বারবার গোলের সুযোগ তৈরি হলেও তা কাজে লাগাতে পারেননি দুজনের কেউই। যার ফলে পুড়তে হয়েছে হতাশায়।

উল্টো ম্যাচের ৫৫ মিনিটের সময় ম্যান সিটিকে হতবাক করে দিয়ে দলকে লিড এনে চেলসির মরোক্কিয়ান ফরোয়ার্ড হাকিম জিয়েচ। তার এই এক গোলেই নিশ্চিত হয়ে যায় চেলসির জয়। শেষদিকে ক্রিশ্চিয়ান পুলিসিচ বল জালে জড়ালেও, সেটি অফসাইডে বাতিল হয়ে যায়।

রোববার এফএ কাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে লিস্টার সিটি ও সাউদাম্পটন। পরে টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ১৫ মে।