রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী
২৭

যাত্রাপালা গ্রামীণ মানুষের বিনোদনের উত্তম মাধ্যম- ফরহাদ হোসেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 

 জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, যাত্রাপালা গ্রামীণ মানুষের বিনোদনের একটি উত্তম মাধ্যম। সামাজিক যাত্রাপালায় গ্রামীণ মানুষের জীবনচিত্র ফুটে ওঠে। তাই বাংলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। 

মুজিবনগর উপজেলা শিল্পকলা একাডেমি হারানো এ ঐতিহ্যটিকে ধরে রাখতে তিন দিনব্যাপী যে আয়োজন করেছে সেটা প্রসংশার দাবি রাখে বলেও উল্লেখ করেন তিনি।
 
শনিবার (২৫ জানুয়ারি) রাত ৮টার দিকে মুজিবনগর উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে দারিয়াপুর মাঠে তিন দিনব্যাপী গ্রাম বাংলার হারানো ঐতিহ্য বিশুদ্ধ ও সামাজিক যাত্রা উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুজিবনগর উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি উসমান গনির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলি, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এর আগে বিকেলের দিকে মুজিবনগর আর্দশ মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওসমান গনির সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  তৌফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস।

মুজিবনগর উপজেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবনগর আর্দশ মহিলা কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ওয়াজেদ আলী, প্রভাষক আরশি ইসলাম, বৃষ্টি খানম প্রমুখ। এর আগে নবীন ছাত্রীদের বরণ করা হয় এবং বিদায়ী ছাত্রীদের মধ্যে ক্রেস্ট প্রদান করা হয়।

এই বিভাগের আরো খবর