• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৫৪

রমজানের ন্যায্যমূল্যে পণ্য বিক্রিতে তৎপর টিসিবি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

আসন্ন রমজান ও করোনাভাইরাস চলাকালীন সঙ্কট মোকাবিলায় তৎপর রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কার্যত্রম আরও জোরদার করার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে আরও ১৭ প্রতিষ্ঠানকে ডিলার হিসেবে নিয়োগ দিয়েছে টিসিবি।

মঙ্গলবার এ-সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে। এর আগেও ৪৫ প্রতিষ্ঠানকে ডিলার নিয়োগ দেওয়া হয়।

সূত্র জানায়, ইতোমধ্যে ৩৫০ জন ডিলারের মাধ্যমে ঢাকাসহ সারাদেশে বেশ কিছু পণ্য বিক্রি করছে টিসিবি। শিগগিরই নতুন নিয়োগ পাওয়া ১৭ এবং ৪৫ ডিলার পণ্য নিয়ে মাঠে নামবে।

এদিকে করোনাভাইরাস ও আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে গত বুধবার (১ এপ্রিল) থেকে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করেছে টিসিবি। প্রতি শুক্রবার বাদে আগামী ২০ মে পর্যন্ত পণ্য বিক্রি চলবে।

টিসিবি জানায়, ঢাকা মহানগরীতে ৫০টি, চট্টগ্রাম মহানগরীতে ১৬টি, অন্যান্য ৬টি বিভাগীয় শহরে প্রতিটিতে ১০টি করে ৬০টি এবং অবশিষ্ট ৫৬টি জেলা শহরে প্রতিটিতে চারটি করে ২২৪টিসহ মোট ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রয়ের কার্যক্রম চলছে।
এ কার্যক্রমের আওতায় প্রথামিকভাবে প্রতিজন ভোক্তা ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৮০ টাকা লিটার দরে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে ছোলা ও খেজুরও বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর