বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৮৯৪

রশিদ খানকে ধর্ষণ করা হয়েছে!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

 

ইংল্যান্ডের বিরুদ্ধে নয় ওভারে ১১০ রান দিয়ে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে 'জঘন্যতম' বোলারের খাতায় নাম লিখিয়েছেন আফগান রহস্যময়ী স্পিনার রশিদ খান। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে হাসি-ঠাট্টা শুরু হয়ে গেছে। নেটিজেনরা একেকজন একেক রকম মন্তব্য করছেন।

একজন লিখেছেন, ইংলিশ ব্যাটসম্যানরা রশিদ খানের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে। ক্রিকেটের জন্য এটা খারাপ দিন। আরেকজন লিখেছেন, 'দ্য গ্রেট রশিদ খান গট রেপেড বাই ইংলিশ বেটারস'। একজন আবার ব্যঙ্গ করে লিখেছেন, আমাকে মাফ করে দেন, আমাকে ছুটি দিয়ে দেন।

 

বর্তমান বিশ্বে যে কয়েকজন স্পিনার রয়েছেন তাদের মধ্যে রশিদ খানকেই সেরা মনে করেন ক্রিকেট মহল। এই কারণে আইপিএলসহ বিভিন্ন লিগে তার বেশ কদর। কিন্তু বিশ্বকাপে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন এই লেগি। ইংল্যান্ডের বিপক্ষে আজ চতুর্থবারের মতো হাত ঘুরিয়ে দিয়েছেন ১১০ রান। তাও আবার ৯ ওভারে। পাননি কোনো উইকেটও। 

বাকি একটি ওভার করলে তো ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে জঘন্যতম (১০ ওভারে ১১৩ রান) বোলার অস্ট্রেলিয়ার মিচেল লুইসকেও টপকে যেতেন। ২০০৬ সালের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের পরে অবশ্য আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি লুইসকে। যদিও সেটা বিশ্বকাপের ম্যাচ ছিল না। সেই হিসেবে বিশ্বকাপের খরুচে বোলার রশিদ।

এই বিভাগের আরো খবর