• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে

শীত বিকেলের গরম নাশতা

রাইস মোমো

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

উপকরণ:

চালের গুঁড়া ১ কাপ, লবণ পরিমাণমতো, বাসমতী চাল ১ কাপ, গাজর ২ টেবিল চামচ, মটরশুঁটি ২ টেবিল চামচ, সাদা গোলমরিচগুঁড়া আধা চা-চামচ, সয়া সস ১ চা-চামচ, অরিগানো ১ চা-চামচ।

প্রণালি:

গাজরের খোসা ফেলে কিউব করে কেটে নিন। বাসমতী চাল ও গাজর সামান্য সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। চালের গুঁড়া লবণপানিতে সেদ্ধ করে ডো তৈরি করে তা দিয়ে পাতলা রুটি তৈরি করুন। এ ছাড়া সুপারশপ থেকে রাইস পেপার কিনে রুটির বদলে ব্যবহার করতে পারেন। প্যাকেটের গায়ে প্রস্তুত প্রণালি দেখে নিন। আধা সেদ্ধ চাল ও গাজরের সঙ্গে মটরশুঁটি, সাদা গোলমরিচগুঁড়া, সামান্য লবণ, অরিগানো ও সয়া সস মেশান। পাতলা রুটির ভেতর ঢুকিয়ে মুড়িয়ে নিন। স্টিমারে রেখে ৫ থেকে ১০ মিনিট ভাপিয়ে নিন। গরম-গরম পরিবেশন করুন।