• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

রুমিন ফারহানাকে নিয়ে উত্তেজনা বিএনপিতে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

জাতীয় সংসদের সংরক্ষিত কোটায় নির্বাচিত এমপি রুমিন ফারহানাকে দলের হুইপের দায়িত্ব দেয়ার প্রস্তাব করেছে বিএনপি। জানা গেছে, এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া উত্তেজনা সৃষ্টি হয়েছে দলে।

দলের একটি অংশের দাবি, রুমিন ফারহানা বিএনপিতে নবাগত এবং অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত। তিনি সরাসরি ভোটে এমপি নির্বাচিত হননি। তিনি এত তরুণ এবং নবীন রাজনীতিবিদ যে এই পদের জন্য তিনি যোগ্য নন। তাকে ঘিরেই বিএনপিতে বিতর্কের সূত্রপাত হয়েছে।

তারা বলেন, অতীতে যারা মাটি কামড়ে বিএনপিকে আগলে রেখেছেন, আজ তাদের মূল্যায়ন করা হচ্ছে না। উড়ে এসে জুড়ে বসা নেতারাই এখন বিএনপিকে নিয়ন্ত্রণ করছে। সম্প্রতি সময়ে তাবিথ আউয়াল, রুমিন ফারহানা ও ইশরাক হোসেনের মতো ব্যক্তিদের গুরুত্ব বেড়েছে। এর অন্যতম কারণ লন্ডন বার্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির দায়িত্বশীল এক নেতা জানান, মহিলা সংরক্ষিত আসন কেন রুমিন ফারহানাকে দেয়া হলো। দলে তার অবদান কতটুকু?

তিনি বলেন, রুমিন ফারহানার চেয়ে অনেক ত্যাগী নেত্রী বিএনপিতে আছেন, যারা জনপ্রিয় এবং দলের জন্য অবদান রেখেছেন। তাদের বাদ দিয়ে রুমিন ফারহানাকে এমপি করার রহস্য কি?

দলীয় সূত্রমতে, সম্প্রতি তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে বিএনপির মধ্যে এক ধরনের উত্তেজনা তৈরি হয়েছে। তাদেরকে বিএনপিতে হাইব্রিড নেতা হিসেবে মনে করা হয়। তাবিথ ও ইশরাকের অতীত রাজনীতির কোনো ভূমিকা না থাকার পরেও তাদেরকে মেয়র পদে মনোনীত করা হয়েছে। বিএনপিতে যারা ত্যাগী, নিঃস্বার্থভাবে কঠিন সময়ে দলের জন্য কাজ করে তাদেরকে মূল্যায়ন করা হচ্ছে না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপির নেতৃত্বের প্রতি এই অভিযোগ নতুন কিছু নয়। তারা ত্যাগী ও পরিশ্রমী নেতাদের মূল্যায়ন করে না। এরা শুধু এখন রাজনীতিবিদ নয়, ব্যবসায়ীদের মূল্যায়ন করতে জানে। অর্থের কাছে আদর্শকে বিক্রি করছে বিএনপি।