• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের সাহেদ অস্ত্রসহ সাতক্ষীরা সীমান্তে গ্রেফতার গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে
১১৭

রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে: শেখ হাসিনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুপাক্ষিক আলোচনায় সমাধানে এগিয়ে আসতে হবে বিশ্ব সম্প্রদায়কে।

সোমবার (২ ডিসেম্বর) স্পেনে জলবায়ু সম্মেলন কপ টোয়েন্টি ফাইভের এক আলোচনায় এ কথা বলেন তিনি। এ সময়, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপগুলো তুলে ধরেন শেখ হাসিনা।

বিশ্ব জলবায়ু সম্মেলনের ২৫তম আসরে যোগ দিতে এখন স্পেনের রাজধানী মাদ্রিদে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনীকেন্দ্র ফিরিয়া দ্য মাদ্রিদে জলবায়ু সম্মেলনের উদ্বোধনী পর্বে রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে, সম্মেলনের এক ওয়ার্কিং সেশনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসসহ বিশিষ্ট জনদের পাশাপাশি বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিদ্যমান ঝুঁকির পাশাপাশি মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের পরিবেশের জন্য বড় হুমকি।

এ ঝুঁকি প্রশমন না করতে পারলে পরবর্তী প্রজন্মের কাছে সারা বিশ্বের দায় থাকবে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। এছাড়াও, জলবায়ু সংকট সমাধানে বহুপাক্ষিক ঐকমত্য গড়ে উঠবে বলেও প্রত্যাশা জানান শেখ হাসিনার।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর