শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর চরফ্যাশনে কোস্টগার্ডের অভিযানে আড়াই লাখ মিটার জাল আটক  বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা  সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম
৬৬

রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে: শেখ হাসিনা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুপাক্ষিক আলোচনায় সমাধানে এগিয়ে আসতে হবে বিশ্ব সম্প্রদায়কে।

সোমবার (২ ডিসেম্বর) স্পেনে জলবায়ু সম্মেলন কপ টোয়েন্টি ফাইভের এক আলোচনায় এ কথা বলেন তিনি। এ সময়, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপগুলো তুলে ধরেন শেখ হাসিনা।

বিশ্ব জলবায়ু সম্মেলনের ২৫তম আসরে যোগ দিতে এখন স্পেনের রাজধানী মাদ্রিদে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনীকেন্দ্র ফিরিয়া দ্য মাদ্রিদে জলবায়ু সম্মেলনের উদ্বোধনী পর্বে রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে, সম্মেলনের এক ওয়ার্কিং সেশনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসসহ বিশিষ্ট জনদের পাশাপাশি বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিদ্যমান ঝুঁকির পাশাপাশি মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের পরিবেশের জন্য বড় হুমকি।

এ ঝুঁকি প্রশমন না করতে পারলে পরবর্তী প্রজন্মের কাছে সারা বিশ্বের দায় থাকবে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। এছাড়াও, জলবায়ু সংকট সমাধানে বহুপাক্ষিক ঐকমত্য গড়ে উঠবে বলেও প্রত্যাশা জানান শেখ হাসিনার।

এই বিভাগের আরো খবর