• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের স্বাস্থ্যবিধি উপেক্ষা করলে ঘোর অমানিশা নেমে আসবে : সেতুমন্ত্রী
৭২

র‌্যাবের অভিযানে পাথরঘাটা থেকে অপহৃত কিশোরী উদ্ধার, আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ মে ২০২০  

বরগুনা জেলার পাথরঘাটা থেকে অপহৃত কিশোরী ভিকটিম উদ্ধার করেছে র‌্যাব ও ১ জনকে আটক করেছে।

গতকাল মঙ্গলবার ১২ মে ২০২০ইং তারিখ সকাল আনুমানিক ১১.০০ টায় বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন রুপধন কাটাখালী এলাকা হতে ৯ম শ্রেণী পড়ুয়া ১৪ বছর বয়সী  এক কিশোরী ভিকটিমকে উদ্ধার করেছে র‌্যাব-৮। এসময় মুল অপহরণকারী মোঃ মনির মীর(২৭), পিতাঃ মোঃ আঃ খালেক মীর থানাঃ পাথরঘাটা, জেলাঃ বরগুনাকে আটক করা হয়।

ঘটনার বিবরণে জানা যায় যে, আটক আসামী মোঃ মনির মীর নিজেকে পটুয়াখালী সদরের হেতালীয়া বাধঘাট এলাকায় অবস্থিত একটি খানকাহ শরীফের ফকির পরিচয় দিয়ে আনুমানিক ৩/৪ মাস পূর্বে আস্তানা গড়ে তুলে। এ সময়  উক্ত খানকাহ শরীফের পাশেই অবস্থিত ভিকটিমের পরিবারের সাথে সখ্যতা গড়ে তুলে। এ ছাড়া খানকাহ শরীফের পার্শ্ববর্তী বিভিন্ন বাড়িতে গুপ্তধন উদ্ধারের গুজব ছড়ায়। ভিকটিমের পরিবারকেও গুপ্তধন উদ্ধারের প্রলোভন দেখিয়ে কৌশলে ১৪ বছর বয়সী মেয়েকে নিয়ে গত ০৯-০৫-২০২০ইং তারিখ ভন্ড ফকির মোঃ মনির মীর পালিয়ে যায়। এ সংক্রান্তে অপহৃত ভিকটিমের পরিবার বিভিন্ন যায়গায় খোঁজাখুজি করেও কোথাও না পেয়ে ভিকটিমের মা পটুয়াখালী সদর থানায় একটি নিখোঁজ জিডি করেন (পটুয়াখালী থানার জিডি নং-৩৮৮ তারিখ ১১-০৫-২০২০ইং) এবং অপহৃত ভিকটিমকে উদ্ধারে র‌্যাবের সহাযোগিতা কামনা করেন।

তার প্রেক্ষিতে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন রুপধন কাটাখালী এলাকায় অবস্থিত একটি বাড়ি থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়। এসময় মূল অপহরণকারী মোঃ মনির মীর(২৭), কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকেও হাতেনাতে আটক করা হয়। স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে মোঃ মীর মনির একজন প্রতারক ও ভন্ড ফকির। ইতিপূর্বে সে ২টি বিবাহ করে এবং তার ২টি সন্তান রয়েছে। এই কিশোরী ভিকটিমকে বিয়ে করার জন্য সে বিভিন্ন কৌশল অবলম্বন করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। উদ্ধারকৃত ভিকটিম ও আটককৃত আসামীকে পটুয়াখালী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়। এ সংক্রান্তে ভিকটিমের মা বাদী হয়ে পটুয়াখালী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর