• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৯০১

লাঞ্ছিত নেতারা, চেয়ারপারসনের ভূমিকায় খালেদার গৃহকর্মী ফাতেমা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

 

গত ২৫ মার্চ দুই শর্তে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি উঠেছেন গুলশানে তার বাসভবন ‘ফিরোজা’য়। মুক্তির পর থেকে খালেদার কার্যক্রমে নেতাদের ওপর অসন্তোষ প্রকাশ পেয়েছে। এমনকি কিছু ক্ষেত্রে কড়া বার্তা দিয়ে নেতাদের সাথে সাক্ষাতেও অনিচ্ছা প্রকাশ করেছেন তিনি।

সূত্র বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষক, আরেকজন যিনি নিকট অতীতে স্থায়ী কমিটিতে ঠাঁই পেয়েছেন। এই দুজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার বাসায় গেলে বিএনপি প্রধান তাদের সঙ্গে দেখা করবেন না বলে সাফ জানিয়ে দেন।

তখন ওই দুজন খালেদা জিয়ার বাসা থেকে বের হয়ে আসতে উদ্যত হলে গৃহকর্মী ফাতেমা বেগম ওই নেতাদের বলেন, আপনারা কেন এসেছেন? উনার সঙ্গে দেখা করার সুযোগ নেই। আপনারা ম‌্যাডামের মুক্তির জন্য কী করেছেন? সরকার মুক্তি দিয়েছে, আপনারা কী করেছেন?

গৃহকর্মীর কাছে তাচ্ছিল্যের শিকার হয়ে ওই নেতারা কিছুটা বিব্রত মনোভাব প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই দুই নেতা বলেন, আমরা অবাক হয়ে যাচ্ছি- একজন গৃহকর্মী আমাদের ওপর এভাবে চড়াও হচ্ছে। তার সাহস দেখে অবাক হয়েছি। যদিও এ প্রশ্রয় কার তাও বুঝতে পারছি। এখন দেখছি গৃহকর্মী চেয়ারপারসনের ভূমিকায়!

জানা গেছে, বিএনপির কোনো নেতাকেই ছাড় দিচ্ছেন না খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মির্জা ফখরুল, রুহুল কবির রিজভীসহ শীর্ষ নেতাদের ওপরে চরম ক্ষুব্ধ তিনি। তার সঙ্গে কোনো নেতারই সাক্ষাতের অনুমতি মিলছে না। যারাও সর্বোচ্চ আশা নিয়ে দেখা করতে যাচ্ছেন, খালেদা জিয়ার অবর্তমানে কথা বলছেন তার গৃহকর্মী ফাতেমা। ফাতেমার দ্বারা লাঞ্ছনার শিকার নেতারা বলছেন, এখন যেন ফাতেমাই দলের চেয়ারপারসন!

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর