• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
২৮৩

লালমোহনে জলাতঙ্ক থেকে মুক্ত করতে কুকুরকে দেওয়া হবে ভ্যাকসিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

লালমোহন প্রতিনিধিঃ

জলাতঙ্ক রোগ থেকে মানুষকে মুক্ত করতে এবার কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। ভোলার লালমোহনে আগামী ১০ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত ৫ দিন ব্যাপী উপজেলার সকল কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৩টি টিম গঠন করা হয়েছে। পৌরসভায় ৫টি টিম ও ৯ ইউনিয়নে ২টি করে ১৮টি টিম একযোগে বাড়ি বাড়ি ও রাস্তা, ঘাটে কুকুরকে ভ্যাকসিন দিবে। রেবিস নামক ভাইরাস থেকে মুক্ত করতে এ ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ উপলক্ষ্যে মঙ্গলবার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আবাসিক মেডিকেল অফিসার ডা. মো: মহসিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি। আলোচনা করেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আহসান উল্যাহ, স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো: শরীফুল ইসলাম, ওসি মীর খায়রুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রমূখ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর