• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী
৩২৭

লালমোহনে জলাতঙ্ক থেকে মুক্ত করতে কুকুরকে দেওয়া হবে ভ্যাকসিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

লালমোহন প্রতিনিধিঃ

জলাতঙ্ক রোগ থেকে মানুষকে মুক্ত করতে এবার কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। ভোলার লালমোহনে আগামী ১০ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত ৫ দিন ব্যাপী উপজেলার সকল কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৩টি টিম গঠন করা হয়েছে। পৌরসভায় ৫টি টিম ও ৯ ইউনিয়নে ২টি করে ১৮টি টিম একযোগে বাড়ি বাড়ি ও রাস্তা, ঘাটে কুকুরকে ভ্যাকসিন দিবে। রেবিস নামক ভাইরাস থেকে মুক্ত করতে এ ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ উপলক্ষ্যে মঙ্গলবার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আবাসিক মেডিকেল অফিসার ডা. মো: মহসিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি। আলোচনা করেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আহসান উল্যাহ, স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো: শরীফুল ইসলাম, ওসি মীর খায়রুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রমূখ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর