• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯

লালমোহনে জলাতঙ্ক থেকে মুক্ত করতে কুকুরকে দেওয়া হবে ভ্যাকসিন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

লালমোহন প্রতিনিধিঃ

জলাতঙ্ক রোগ থেকে মানুষকে মুক্ত করতে এবার কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। ভোলার লালমোহনে আগামী ১০ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত ৫ দিন ব্যাপী উপজেলার সকল কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৩টি টিম গঠন করা হয়েছে। পৌরসভায় ৫টি টিম ও ৯ ইউনিয়নে ২টি করে ১৮টি টিম একযোগে বাড়ি বাড়ি ও রাস্তা, ঘাটে কুকুরকে ভ্যাকসিন দিবে। রেবিস নামক ভাইরাস থেকে মুক্ত করতে এ ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ উপলক্ষ্যে মঙ্গলবার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আবাসিক মেডিকেল অফিসার ডা. মো: মহসিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি। আলোচনা করেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আহসান উল্যাহ, স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো: শরীফুল ইসলাম, ওসি মীর খায়রুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রমূখ।