শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় ৪ জেলে গুলিবিদ্ধ, আটক ৪ বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক
১২৪

লালমোহনে জলাতঙ্ক থেকে মুক্ত করতে কুকুরকে দেওয়া হবে ভ্যাকসিন

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

লালমোহন প্রতিনিধিঃ

জলাতঙ্ক রোগ থেকে মানুষকে মুক্ত করতে এবার কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। ভোলার লালমোহনে আগামী ১০ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত ৫ দিন ব্যাপী উপজেলার সকল কুকুরকে ভ্যাকসিন দেওয়া হবে। এ জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৩টি টিম গঠন করা হয়েছে। পৌরসভায় ৫টি টিম ও ৯ ইউনিয়নে ২টি করে ১৮টি টিম একযোগে বাড়ি বাড়ি ও রাস্তা, ঘাটে কুকুরকে ভ্যাকসিন দিবে। রেবিস নামক ভাইরাস থেকে মুক্ত করতে এ ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ উপলক্ষ্যে মঙ্গলবার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আবাসিক মেডিকেল অফিসার ডা. মো: মহসিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি। আলোচনা করেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আহসান উল্যাহ, স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজার মো: শরীফুল ইসলাম, ওসি মীর খায়রুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রমূখ।

এই বিভাগের আরো খবর