• মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

  • || ০৫ শাওয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
চোখ বন্ধ করে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার ৩ দিনের রিমান্ডে মামুনুল দুর্নীতি করলে ব্যাংক কর্মকর্তাদের জরিমানা, হবে ফৌজদারি মামলা ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩২ জনের মৃত্যু শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কান্ডারি : সেতুমন্ত্রী ইতিহাস আর কেউ কোনো দিন বিকৃত করতে পারবে না: প্রধানমন্ত্রী আরও তিনদিনের রিমান্ডে মামুনুল হক ২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ ড. ওয়াজেদ মিয়া দেশে আণবিক গবেষণার পথিকৃৎ: রাষ্ট্রপতি লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ

লালমোহনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মে ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবী করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। তিনি বলেন, সাংবাদিক নির্যাতনসহ সকল হয়রানী বন্ধে সরকার সবসময় ইতিবাচক। অতিতের কোন সরকার সাংবাদিকদের জন্য ভাবেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অনুদান দিয়ে সাংবাদিকদের পাশে থেকেছেন।

গতকাল সোমবার সকালে লালমোহন প্রেসক্লাবের আয়োজনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে আলোচনাসভা ও র‌্যালীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন এমপি শাওন।

তিনি আরো বলেন, অবাধ তথ্য প্রবাহের যুগে সাংবাদিকরা এখন অনেক স্বাধীনতা ভোগ করছে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সমাজ বদলে দিতে পারে। মিথ্যা ও হয়রানীমূলক সংবাদ পরিবেশন না করে আগে যাচাই করে সংবাদ পরিবেশন করার দিকে মনোযোগ দিতে হবে। তাহলে সংবাদের গ্রহণযোগ্যতা পাবে। একটি মিথ্যা সংবাদ অনেক ধ্বংস এনে দিতে পারে। করোনাকালে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে বলেও তিনি মন্তব্য করেন।  

লালমোহন প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার এর সভাপত্বিতে  ও সাধারণ সম্পাদক মোঃ জসিম জনির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আল-নোমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার।

এসময় লালমোহন উপজেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। পরে এমপি শাওন উপজেলা শিল্পকলা একাডেমির দুস্থ শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দেন।