• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৫ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করা হবে: আ`লীগ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট

লালমোহনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

লালমোহন উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানে কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করা হয়েছে। 

রবিবার ১৮ অক্টোবর সকাল ১০টায় লাল মোহান উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হয়। বাজার উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ শেষে লালমোহন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদেরকে নিয়ে ভোলা-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্জ নুরনবী চৌধুরী শাওন কেক কাটেন। পরে এক আলোচনা সভা মিলিত হন। লালমোহান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মিয়ার সভাপতিত্বে এমপি নুরনবী চৌধুরী শাওন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে ছোট ও আদরের পুত্র ছিলেন, শেখ রাসেল। কি অপরাধ ছিল এই মাসুম শিশু শেখ রাসেলের। ১৯৭৫সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর স্ব-পরিবারের হত্যার সাথে ঘাতকরা এই শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়েছে। আজ তার ৫৭তম জন্মদিন। লালমোহান শেখ রাসেল নাম অনুসারে একটি পার্ক করা হয়েছে। আমরা তার জন্মদিনে তাকে স্মরণ করছি।

বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু কিশোরদের নিয়ে আয়োজন করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। পরে বেলা সাড়ে ১২টায় এক এক পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র এমদাদুল হক তুহিন, নিবাহী কর্মকর্তা (অ.দা) রুহুল আমীনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,আওয়ামী ওলামালীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগসহ লালমোহান উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।