• বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১২ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের বিএনপির অনেক নেতা গোপনে টিকা নিয়েছেন : তথ্যমন্ত্রী দেশে করোনায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৯ কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে: সেতুমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ভবিষ্যতে বাংলাদেশেও তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী দেশে করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৬ বিশ্ববিদ্যালয়গুলো খুলছে ২৪ মে: শিক্ষামন্ত্রী হল খুলে দেয়ার সিদ্ধান্ত ৫-৬ দিনের মধ্যেই: মন্ত্রিপরিষদ সচিব এক মাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৩৫০ এটিএম শামসুজ্জামান আর নেই এখন ঘরে ঘরে মানুষ ডিজিটাল সেবার সুবিধা পাচ্ছে: বাণিজ্যমন্ত্রী সামিসহ ৪ জনের বিরুদ্ধে করা মামলার আদেশ ২৩ ফেব্রুয়ারি করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৩৯১ খাদ্যে ভেজালকারীদের কঠোর হাতে দমন করা হবে: প্রধানমন্ত্রী আলজাজিরার মতো মিথ্যাবাদী মিডিয়া থাকা উচিত নয় : পররাষ্ট্রমন্ত্রী

লালমোহনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

লালমোহন উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানে কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করা হয়েছে। 

রবিবার ১৮ অক্টোবর সকাল ১০টায় লাল মোহান উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হয়। বাজার উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ শেষে লালমোহন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদেরকে নিয়ে ভোলা-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্জ নুরনবী চৌধুরী শাওন কেক কাটেন। পরে এক আলোচনা সভা মিলিত হন। লালমোহান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মিয়ার সভাপতিত্বে এমপি নুরনবী চৌধুরী শাওন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে ছোট ও আদরের পুত্র ছিলেন, শেখ রাসেল। কি অপরাধ ছিল এই মাসুম শিশু শেখ রাসেলের। ১৯৭৫সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর স্ব-পরিবারের হত্যার সাথে ঘাতকরা এই শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়েছে। আজ তার ৫৭তম জন্মদিন। লালমোহান শেখ রাসেল নাম অনুসারে একটি পার্ক করা হয়েছে। আমরা তার জন্মদিনে তাকে স্মরণ করছি।

বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু কিশোরদের নিয়ে আয়োজন করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। পরে বেলা সাড়ে ১২টায় এক এক পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র এমদাদুল হক তুহিন, নিবাহী কর্মকর্তা (অ.দা) রুহুল আমীনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,আওয়ামী ওলামালীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগসহ লালমোহান উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।