• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর

লালমোহনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

লালমোহন উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানে কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করা হয়েছে। 

রবিবার ১৮ অক্টোবর সকাল ১০টায় লাল মোহান উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হয়। বাজার উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ শেষে লালমোহন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদেরকে নিয়ে ভোলা-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্জ নুরনবী চৌধুরী শাওন কেক কাটেন। পরে এক আলোচনা সভা মিলিত হন। লালমোহান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মিয়ার সভাপতিত্বে এমপি নুরনবী চৌধুরী শাওন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে ছোট ও আদরের পুত্র ছিলেন, শেখ রাসেল। কি অপরাধ ছিল এই মাসুম শিশু শেখ রাসেলের। ১৯৭৫সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর স্ব-পরিবারের হত্যার সাথে ঘাতকরা এই শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়েছে। আজ তার ৫৭তম জন্মদিন। লালমোহান শেখ রাসেল নাম অনুসারে একটি পার্ক করা হয়েছে। আমরা তার জন্মদিনে তাকে স্মরণ করছি।

বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু কিশোরদের নিয়ে আয়োজন করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। পরে বেলা সাড়ে ১২টায় এক এক পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র এমদাদুল হক তুহিন, নিবাহী কর্মকর্তা (অ.দা) রুহুল আমীনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,আওয়ামী ওলামালীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগসহ লালমোহান উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।