• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
১৩

লোগো দেখে পণ্য কেনার আহ্বান বিএসটিআই’র

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

পণ্যের মানের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে বিএসটিআই’র লোগো ছাড়া পণ্য ক্রয় না করার পরামর্শ দিয়েছেন জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

তিনি বলেন, বিএসটিআই’র দায়িত্ব হচ্ছে বিভিন্ন পণ্য ও সেবার মান নিশ্চিত করা। পণ্য ও সেবার মান প্রণয়নের পাশাপাশি সরকার নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মান সনদ প্রদান এবং সেসব পণ্যের মান তদারকিরও দায়িত্ব বিএসটিআই’র।

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ের বিএসটিআই প্রধান কার্যালয়ে বিএসটিআইতে শিক্ষা সফরের অংশ হিসেবে বিসিআইসি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিসিআইসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মহাপরিচালক বলেন, মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআই’র দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মানসম্পন্ন পণ্য নিশ্চিত করতে মান সনদ প্রদানের পর সেই মান অনুযায়ী বাজারে পণ্য পাওয়া যাচ্ছে কি-না কিংবা অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করা হচ্ছে কি-না, তা যাচাই করতে মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিম পরিচালনার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

তিনি আরও বলেন, মানসম্পন্ন পণ্যের বিষয়ে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সম্প্রতি বিএসটিআইতে শিক্ষা সফরের ব্যবস্থা চালু করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর