• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
৩৪৭

শিক্ষকরা পাচ্ছেন সম্মানজনক বেতন-ভাতা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮  

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এমপিও ভুক্ত শিক্ষকদের বেতন-ভাতা সম্মানজনক অবস্থানে আনা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিগত ১০ বছরে শিক্ষকদের বিভিন্ন সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে চেষ্টা করেছে উল্লেখ করে তিনি বলেন, এর ফলে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন সম্ভব হয়েছে। শিক্ষার মান উন্নয়নে এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

ঢাকা মহানগরীর বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ-শিক্ষকসহ প্রায় ৪ শতাধিক আলেম-ওলামা ও মাদ্রাসা শিক্ষক আজ রবিবার রাজধানীর হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।জমিয়াতুল মোদারেছিন বাংলাদেশের মহাসচিব শাব্বির আহমেদ মোমতাজী আলেম-ওলামাদের নেতৃত্ব দেন।

এসময় শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা এবং শিক্ষামন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার ফলে বর্তমান সরকার শিক্ষকদের অনেক সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে। শিক্ষকদের বেতন-ভাতাসহ সম্মান ও মর্যাদা অনেক বৃদ্ধি পেয়েছে। এজন্য তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা এবং শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা নীতিমালা অনুমোদন, এমপিওভুক্ত শিক্ষকদের শতকরা ৫ ভাগ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ, অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের জন্য অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত বরাদ্দ প্রদানের জন্য আলেম-ওলামাগণ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো.আলমগীর, অতিরিক্ত সচিব রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম ছায়েফ উল্যাহ এসময় উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর