বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী
১৮

শিক্ষার্থীদের রাস্তায় ঘুরতে দেখলে বাড়ি পাঠানোর নির্দেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কায় সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো আগামী ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে শিক্ষার্থীরা যাতে বাড়িতেই অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়। তবে এ আদেশ অনেকেই মানছেন না।

এমতাবস্থায় কোনো শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাসায় পাঠানোর ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের প্রতি পুনরায় আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

বুধবার (১৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (১৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে বুধবার (১৮ মার্চ) থেকে আগামী ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছিল এবং শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়েছিল। কিন্তু লক্ষ করা যাচ্ছে যে, অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে স্বপরিবারে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণেও যাচ্ছেন। 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলেও পত্র-পত্রিকার মাধ্যমে জানা যাচ্ছে কিছু কোচিং সেন্টার তাদের কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে আমাদের শিক্ষার্থী ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সকলকে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ (বুধবার) পুনরায় চিঠি দেওয়া হয়েছে।
এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে কোনো শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ এবং সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর