• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
২৬৯

শিশুদের মাঝেই বেচেঁ আছে বঙ্গবন্ধু ,তাই শিশুদের ভালোবাসুন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোলা সদর উপজেলার মাঝের চরের শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক এবং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যানের আর্থিক সহায়তায় এ খাদ্য বিতরণ করা হয়। মঙ্গলবার (১৭ মার্চ) বিকালে কাচিয়ার মাঝেরচরে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আ’লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব জহুরুল ইসলাম নকীব।
এসময় জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিদুয়ানুল ইসলাম, ইন্টিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক দক্ষিণপ্রান্ত সম্পাদক এডভোকেট নজরুল হক অনু, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, কাচিয়া মাঝের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বাবুল, ইউপি সদস্য আবদুর রহমান, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু প্রমুখ।
কর্মসূচীর আওতায় ১ বছর থেকে ১২ বছর বয়সী শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করা হয়। হরলিক্স পেয়ে শিশুদের এবং তার অভিভাকদের মাঝে আনন্দ বিরাজ করছে।
এসময় জেলা প্রশাসক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেতাম না। আজ এই কিংবদন্তী মহান নেতার শততম জন্মবার্ষিকী। এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। তাই দিনকে স্মরণ করে রাখতে বিচ্ছিন্ন মাঝের চরের শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করা হয়েছে। এসময় তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা পড়ালেখা করে মানুষের মতো মানুষ হবে। সে জন্য পড়ালেখার প্রতি বেশী মনোযোগী হতে হবে। তোমরাই একদিন এই দেশের নেতৃত্ব দিবে। সে জন্য পড়ালেখার বিকল্প নেই।শিশুদেরকে যাতে অল্প বয়সে কাজে না পাঠায় এবং বাল্যবিবাহ না দেয় সে জন্য অভিভাবকদেরকে সতর্ক থাকার আহ্বান জানান।
 এসময় তিনি সকলকে শিশুদের ভালোবাসতে আহবানা জানায়। শিশুদের মাঝে বঙ্গবন্ধু বেচেঁ আছে। তাই শিশুদের ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা সার্থক হবে।  

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর