• শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ

শেখ জামালের নামে হবে জাতীয় টেনিস কমপ্লেক্স

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

ঢাকাস্থ রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে নামকরণ করা হবে। সোমবার এমন সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

এক বিজ্ঞপ্তিতে ক্রীড়া পরিষদ জানিয়েছে, রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম পরিবর্তন করে 'লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনা, ঢাকা' রাখা হবে। 

জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এ বিষয়ে বলেন, বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে এক একটি আলোকবর্তিকা। স্বাধীনতার অব্যবহিত পরেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদান সূর্যের আলোর ন্যায় দীপ্তিমান। তিনি নিজেও একজন সফল  টেনিস খেলোয়াড় ছিলেন।

তিনি আরো বলেন, আমরা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানাতে ও ক্রীড়াঙ্গনে তার অবদানকে চিরস্মরণীয় করে রাখতে জাতীয় টেনিস কমপ্লেক্সকে লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স হিসেবে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

এরই মধ্যে জাতীয় টেনিস কমপ্লেক্সকে আধুনিকায়ন করতে আটটি নতুন টেনিস কোর্ট স্থাপন (ফ্লাড লাইটসহ), একটি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান ফটক সংস্কার ও আধুনিকায়ন, আবাসিক সুবিধাসহ মিডিয়া সেন্টার নির্মাণ, বিদ্যমান ভবন সমূহের প্রয়োজনীয় সংস্কার, মেরামত ও আধুনিকায়ন এর কার্যক্রম শেষ হয়েছে।