• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

সংবাদপত্র নিরপেক্ষতা রেখেই সংবাদ প্রচার করবে: দীপু মনি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সংবাদপত্র পক্ষপাতিত্ব ছাড়া নিরপেক্ষতা বজায় রেখেই সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। তবে যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা এবং স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতার নয়, সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে এবং সত্যের পক্ষে লিখতে হবে।

শনিবার (২৮ নভেম্বর) চাঁদপুরের ‘দৈনিক চাঁদপুর প্রতিদিনের’ এক দশকপূর্তি উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন। শনিবার বর্ণাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশে জেলা পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি পালন করা হয়। এ উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আটজন গুণী ব্যক্তিকে সম্মাননাসহ প্রদান করা হয়।

এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল।

ডা. দীপু মনি বলেন, চাঁদপুরের উন্নয়নে আমরা কাজ করছি। সুযোগ যারা আমাদেরকে দিয়েছেন সেই প্রিয় চাঁদপুরবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই কাজ করার মাঝে আমাদের অনেক সাফল্য যেমন রয়েছে, তেমনি হয়তো অনেক জায়গায় আমরা অনেক কিছু করার ইচ্ছা থাকলেও করতে পারেনি। সংবাদপত্রের কাজ হচ্ছে আমাদের এই সাফল্যের কথা যেমনি তুলে ধরবে, তেমনিভাবে আমাদের কোথাও যদি কোনো ত্রুটি থেকে থাকে সেটিও সুন্দরভাবে ধরিয়ে দিবে। আমাদের কাজের ক্ষেত্রে কোথাও অনিয়ম, দুর্নীতি, ত্রুটি থাকলে সেটিও তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, চাঁদপুর প্রতিদিন প্রকাশনার পর থেকে পাঠকদের চাহিদা পূরণ করতে পেরেছে। পত্রিকাটি সুস্থ সাংবাদিকতার মধ্য দিয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার চেষ্টার পাশাপাশি শুধুমাত্র সংবাদই নয়, পত্রিকার প্রতি মানুষের আরও যেসব চাহিদা রয়েছে তা পূরণ করতে পেরেছে। আমি তাদের আরও উত্তরোত্তর সাফল্য কামনা করছি।