• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২

সংসদে আ. লীগের প্রতিনিধির মতো কথা বলে বিএনপি: নাসিম

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বিএনপি যখন সংসদে কথা বলে তখন তাদের আওয়ামী লীগের প্রতিনিধির মতো মনে হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বুধবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, সংসদে বিএনপি বন্ধুরা আছেন, যারা পার্লামেন্টে অনেক সুন্দর সুন্দর কথা বলেন। এরা বাইরে এক রকম আর সংসদে আরেক রকম। বাইরে এদের অন্যরকম চেহারা। আমার সন্দেহ হয় এদের সঙ্গে বিএনপির আসল নেতৃত্বের কোনো সম্পর্ক আছে কিনা। এরা সংসদে যখন কথা বলেন তখন মনে হয়, আওয়ামী লীগের প্রতিনিধিরাই কথা বলছেন।

চক্রান্তের পথ ছেড়ে সঠিক রাজনীতির পথে ফিরে আসার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, সুযোগ পেলেও ভয়াল দুঃশাসনের কারণে বিএনপি ও দলটির নেত্রী খালেদা জিয়া আজ সবক্ষেত্রে ব্যর্থ। দুর্নীতির কারণে কারাগারে বসে বিএনপি-জামায়াতের পাপের ফল ভোগ করছেন খালেদা জিয়া।

নাসিম বিএনপি-জামায়াত জোটের ভয়াল অগ্নিসন্ত্রাসের কথা তুলে ধরে বলেন, ক্ষমতায় থাকতে বিএনপি সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা, নির্যাতন করেছে, গণধর্ষণ চালিয়েছে। হাওয়া ভবন সৃষ্টি করে দুর্নীতির রাজ্যে পরিণত করেছিলো। বঙ্গবন্ধুর কন্যাকে হত্যার জন্য ২১ আগস্টে ভয়াল গ্রেনেড হামলা চালিয়েছে। বিএনপি-জামায়াতের ৫ বছরের দুঃশাসন ও পাপের ফল এখন ভোগ করছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া কারাগারে বসে। ক্ষমতায় থাকতে অন্যের বিচার তো দূরের কথা, স্বামীর (জিয়া) বিচার পর্যন্ত করেনি। তাই বিএনপিকে বলবো- এসব অন্যায়ের জন্য ক্ষমা চান। 

তিনি বলেন, আগামী ১০ বছর শুধু নয়, শত চক্রান্ত-ষড়যন্ত্র করলেও বিএনপিকে আর কোনদিন ক্ষমতায় আসার সুযোগ দেবে না দেশের জনগণ। কারণ দেশের জনগণ কোন সময় অতীত দুঃসময় ও অসময়ের কথা ভুলে যায় না। বিএনপির উচিত অতীত কৃতকর্মের জন্য দেশবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া।


জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের উদ্দেশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, উনি তো নিজেই দাঁড়াতে পারেন না, কীভাবে লাথি মেরে সরকার ফেলে দেবেন। ওনাকে আমরা অনেক শ্রদ্ধা করতাম, আওয়ামী লীগ ওনাকে প্রেসিডেন্ট পদে নির্বাচন করার সুযোগ দিয়েছিল। কিন্তু বেশ কিছুদিন ধরে উনি ভাড়া খাটার ব্যবসা করছেন। তাই ওনাকে আর কেউ শ্রদ্ধা করেন না। জনগণ আর ওনার কথা মানে না। উনি যথেষ্ট খারাপ ভাষায় কথা বলেছেন। একেবারে বাজে ভাষায়, এটা কোনো ভদ্রলোক বলে না।

দুই সিটি নির্বাচনে ভোট কম পড়ার কারণ অনুসন্ধানের দাবী জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, কী কারণে ভোটাররা বিমুখ হলো তা খতিয়ে দেখতে হবে। ভোটবান্ধব থেকে কেন দূরে যাচ্ছি? এমপিদেরও উপলব্ধি করতে হবে কেন কম ভোট পড়লো? কারণ একজন রাজনীতিবিদের কাছে ভোটার ছাড়া বিকল্প কিছু নেই।

সড়ক আইন কেন বাস্তবায়ন হচ্ছে না, তাও জানতে চান নাসিম। তিনি বলেন, কেন প্রতিদিন আমরা সড়কে মৃত্যুর মিছিল দেখি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। দেশে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে আইন আরও কঠোর করার দাবিও জানান এই রাজনীতিবিদ।