• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের স্বাস্থ্যবিধি উপেক্ষা করলে ঘোর অমানিশা নেমে আসবে : সেতুমন্ত্রী
১১৩

সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 


করোনা ভাইরাস মোকাবিলায় ভারতজুড়ে চলছে লকডাউন। বিনোদন জগতের অনেক তারকাই নিজ নিজ অবস্থান থেকে সচেতনতা বৃদ্ধি ও সঙ্কট মোকাবিলায় কাজ করছেন। এরমধ্যে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নার্সের ভূমিকায় প্রত্যক্ষভাবে করোনা রোগীদের সেবা করার ব্যতিক্রমী দুঃসাহস দেখিয়েছেন এক বলিউড অভিনেত্রী।

 

প্রচণ্ড ছোঁয়াচে করোনা ভাইরাসজনিত রোগে আক্রান্তদের সেবা না দিয়ে আত্মরক্ষায় অনেক ডাক্তার-নার্সের সেল্ফ কোয়ারেন্টিনে চলে যাওয়ার খবর শোনা গেছে এতদিন। এই প্রথম ব্যতিক্রমী একটি ঘটনা দেখা গেল। লকডাউনে একজন অভিনেত্রী ঘরে বসে না থেকে নার্স হিসেবে করোনা রোগীদের সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আর তার সিদ্ধান্তে রীতিমতো আলোড়ন পড়েছে সামাজিক মাধ্যমে। তিনি বলিউড অভিনেত্রী শিখা মালহোত্রা। 

শাহরুখ খানের সঙ্গে ‘ফ্যান’ সিনেমায় অভিনয় করেছিলেন শিখা। ইনস্টাগ্রামে তিনি নিজের সম্পর্কে লিখে রেখেছেন, ‘একজন স্বপ্নবাজ, অভিনেত্রী, গায়িকা, নৃত্যশিল্পী, উপস্থাপিকা, চিত্রশিল্পী, লেখিকা, রাঁধুনী, কন্যা এবং একজন গর্বিত নিবন্ধিত নার্স।

তিনি যে নার্স হিসেবে সত্যিই গর্বিত তা দেখিয়ে দিলেন এই দুঃসময়ে। নিজের জীবন তুচ্ছ করে দেশের মানুষের সেবায় নিজেকে নিবেদিত করলেন তিনি। মুম্বাইয়ের বাল ঠাকরে ট্রমা সেন্টারে তিনি প্রতিদিন কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। 

নার্সিং প্রশিক্ষণকালে শিখা মালহোত্রা

অভিনয়ে আসার আগে দিল্লির সফদরজঙ্গ হাসপাতাল থেকে নার্সিংয়ের প্রশিক্ষণ নিয়েছিলেন শিখা মালহোত্রা। তাই অভিনয় আপাতত স্থগিত হতেই তিনি ফের পুরনো ভূমিকায় সামিল হলেন। 

ইনস্টাগ্রামে নিজের বর্তমান পেশা নিয়ে বলতে গিয়ে শিখা বলেন, ‘কখনও বিনোদন দিয়ে কখনও সেবা দিয়ে সবসময়েই আমি দেশ এবং দেশবাসীর পাশে থাকতে চাই।’ সেসঙ্গে তিনি অনুরোধ করেছেন চিকিৎসায় প্রশিক্ষণপ্রাপ্ত বাকি মানুষদেরও। তারা সবাই এই কাজে ঝাঁপিয়ে পড়লে দ্রুত পরিস্থিতির বদল ঘটবে, এমনটাই আশা করেন তিনি।

সোমবার (৩০ মার্চ) সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে ৯৮০। মৃত্যু হয়েছে ২৮ জনের। 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর