• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী
১১৭

সরকারকে গয়েশ্বরের ধন্যবাদ, ক্ষুব্ধ বিএনপির হাইকমান্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনাভাইরাস ইস্যুতে সরকারের গৃহীত পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ নিয়ে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় হাইকমান্ড ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

বিএনপি হাইকমান্ডের অভিমত, হঠাৎ গয়েশ্বরের সুর বদলের পেছনে নিশ্চয়ই কোন ব্যক্তিস্বার্থ লুকায়িত আছে। তার এই সুর বদল কি দলত্যাগের আভাস কি না, সেটি নিয়েও ধোঁয়াশায় পড়েছে দলটির হাইকমান্ড।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, দেশে করোনাভাইরাস সংক্রমণের পর সরকার তা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছে। গ্রহণ করেছে জনগণের সুরক্ষায় নানা ইতিবাচক পদক্ষেপও। অথচ বিএনপি ও ২০ দলের নেতাকর্মীরা তা অস্বীকার করে উল্টো সরকারকে দোষারোপ করছে। বলছে, জনগণের কল্যাণে শেখ হাসিনার সরকার দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি। এমতাবস্থায় রোববার (১৫ মার্চ) ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সরকারের প্রতি কৃতজ্ঞতার পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করেন। একইসঙ্গে বলেন, সরকার বিশেষ একটা দিবস নিয়ে ব্যস্ত ছিল। ভেবেছিলাম বিষয়টিকে তারা গোপন করবেন। কিন্তু না, তারা তা করেনি। এজন্য সরকারকে ধন্যবাদ। একইসঙ্গে এই বিএনপি নেতা বিষয়টিকে দলীয় দৃষ্টিকোণ থেকে না দেখে সবার সহযোগিতাও কামনা করেন।

গয়েশ্বরের এমন মন্তব্য মুহূর্তেই ছড়িয়ে পড়ে রাজনৈতিক মহলে। সবাই তার হঠাৎ বদলে যাওয়া রাজনৈতিক আচরণে কিছুটা বিস্ময় প্রকাশ করেছেন। খোদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও তার আচরণে অবাক হয়ে জরুরী এক স্কাইপে কলে দলের হাইকমান্ডের কাছে এর নেপথ্য কারণ জানতে চান। কিন্তু কেউই এর সদুত্তর দিতে পারেননি। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন তারেক রহমান। গয়েশ্বরের নাড়ির খবর জানতে প্রয়োজনে গোপনে খোঁজ-খবর রাখতে মির্জা ফখরুলদের আদেশ দিয়েছেন তারেক।

বিষয়টি সম্পর্কে জানতে যোগাযোগ করা হয় বিএনপির নীতিনির্ধারকদের সঙ্গে। তারা এই প্রতিবেদককে বলেন, দলের স্থায়ী কমিটির সদস্যসহ অন্যান্য নেতারাও অবাক হয়েছেন গয়েশ্বরের এমন আচরণে। সবারই ধারণা, তার নিজস্ব কোন মতলব আছে। নাহলে গয়েশ্বর এভাবে সরকারের প্রশংসা করেন না। তবে বিষয় যাই-ই হোক না কেন, এটি রাজনৈতিক আদর্শের পরিপন্থী। তারেক রহমান এতে মনঃক্ষুণ্ণ হয়েছেন। তাই এখনি যদি গয়েশ্বর নিজেকে না শুধরে নেন, তবে এর ফল হবে ভয়াবহ।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর