রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করোনায় আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৩ ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সতর্কীকরণে বাংলাদেশ সুনাম অর্জন করেছে: প্রধানমন্ত্রী করোনা আতঙ্কে কলম্বিয়ার কারাগারে সংঘর্ষ, নিহত অন্তত ২৩
১০

সরকারি ছুটিতেও দেশব্যাপী নিরবচ্ছিন্ন সেবা দেবে ‘নগদ’

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ সরকারি ছুটিতেও নিরবচ্ছিন্নভাবে সেবা প্রদান করবে। জনগণের দুর্ভোগ কমাতে ‘নগদ’-এর কর্মীরা আগের মতো সেবা প্রদান করবে।

বাংলাদেশ ডাক অধিদফতরের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র বলেছেন, দেশের জনগণের সেবার জন্য ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’-এর কর্মীরা অন্যান্য সময়ের মতো নিরবচ্ছিন্নভাবে সেবা নিশ্চিত করবে। ছুটির সময়ে আর্থিক কোনো সমস্যায় যেন কাউকে পড়তে না হয়, সে জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।
এ ছাড়া বাংলাদেশ ব্যাংক প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো ক্যাশ আউট চার্জ না নেওয়ার জন্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলোকে (এমএফএস) নির্দেশনা দিয়েছে। সাধারণ জনগণের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ‘নগদ’ প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো চার্জ নিচ্ছে না। যদিও দেশের অন্যকোনো এমএফএস অপারেটর বাংলাদেশ ব্যাংকের এই নির্দেশনাটি এখনো কার্যকর করেনি।

‘নগদ’ তার যাত্রা শুরুর পর থেকে সাধারণ মানুষের কথা মাথায় রেখে কার্যক্রম পরিচালনা করছে। যার ফলে দেশের সবচেয়ে কম ক্যাশ আউট চার্জ দিচ্ছে সরকারি আর্থিক সেবা ‘নগদ’।

এই বিভাগের আরো খবর