• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
১৬

সরকারি ত্রাণ কার্যক্রম মনিটরিং করবেন ৫৩ কর্মকর্তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের জন্য ৫৩ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের এসব কর্মকর্তাকে বিভাগ ও জেলাভিত্তিক ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্ব দিয়ে গত সোমবার (০৬ এপ্রিল) আদেশ জারি করা হয়।

অতিরিক্ত সচিব থেকে উপ-সচিব ও পদমর্যাদার কর্মকর্তাদের সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদের সঙ্গে টেলিফোনে যোগাযোগের মাধ্যমে ত্রাণ কার্যক্রম মনিটরিং করে মন্ত্রণালয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারে (এনডিআরসিসি) প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


করোনা ভাইরাস সংক্রমণের ব্যাপকতা বাড়ার পর গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এই ছুটিতে শ্রমজীবী কর্মহীনদের ও মানবিক সহায়তা দিয়ে আসছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত ৬৪ জেলায় চার দফায় ২২ কোটি ১৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৫৬ হাজার ৫৬৭ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর