শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের ২০২৫ সালের মধ্যে ভোলা-বরিশাল ব্রীজ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ

সরকার জনগণের কল্যাণে কাজ করছে: স্পিকার

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সোমবার (২ ডিসেম্বর) নিজ নির্বাচনী এলাকায় পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পীরগঞ্জ আয়োজিত ‘সরকারিভাবে ধান সংগ্রহ কার্যক্রম এবং বিনামূল্যে রাসায়নিক সার ও ভুট্টা বীজ’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারাদেশের মতো পীরগঞ্জে ব্যাপক উন্নয়ন কার্যক্রম অব্যাহত আছে। পীরগঞ্জকে মডেল উপজেলা করা হবে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরণসহ কৃষিবান্ধব কার্যক্রম গ্রহণ করছে। এ সময় তিনি সরকারিভাবে ধান সংগ্রহের কার্যক্রমকে অধিকতর স্বচ্ছতার সাথে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

স্পিকার বলেন, বাংলাদেশ সব ক্ষেত্রে বিশেষ করে নারী শিক্ষায় অনেক এগিয়ে যাচ্ছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই তাদেরকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে পারলে উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে। শিক্ষার্থীরা নিজেদের যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পীরগঞ্জে বিগত পাঁচ বছরে ৫০টি একাডেমিক ভবন স্থাপন করা হয়েছে উল্লেখ করেন। তিনি বলেন, বাংলাদেশ শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের কার্যক্রম অব্যাহত রাখতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে পীরগঞ্জ উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন।

পরে তিনি ভেন্ডাবাড়ী মহিলা কলেজ আয়োজিত ভেন্ডাবাড়ী মহিলা কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

শেষে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদে এক হাজারটি বন্ধুচুলা, সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

রংপুরের পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আজিজুর রহমান সরকার রাঙ্গা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর