রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করোনায় আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৩ ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সতর্কীকরণে বাংলাদেশ সুনাম অর্জন করেছে: প্রধানমন্ত্রী করোনা আতঙ্কে কলম্বিয়ার কারাগারে সংঘর্ষ, নিহত অন্তত ২৩
২৫৩

সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

আমি চৌঃ মো. শাহরিয়ার। পিতা কমরূদ্দীন আহমেহ চৌধুরী। ১৪৬/৫ গ্রিনরোড ঢাকা #১২১৫ ওরফে শালমান শাহ। এই মর্মে অঙ্গীকার করছি যে, আজ অথবা আজকের পর যে কোনো দিন আমার মৃত্যু হলে তার জন্য কেউ দায়ী থাকবে না। স্বেচ্ছায়-স্বজ্ঞানে-সুস্থ মস্তিস্কে আমি আত্মহত্যা করছি। এমনটিই লেখা ছিল বাংলা চলচ্চিত্রে ক্ষণজন্মা নায়ক সালমান শাহ’র লেখা সুইসাইড নোটে। 

সোমবার এক সংবাদ সম্মেলনে সালমান শাহ’র মৃত্যুর চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পেশ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার জানান, দীর্ঘ তদন্তে সালমান শাহ’কে হত্যার কোনো প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন তিনি। সেই সঙ্গে ২৫ বছর আগের সালমান শাহ’র লেখা সুইসাইড নোট তুলে ধরে পিবিআই।

সংবাদ সংম্মেলনে বনজ কুমার মজুমদার বলেন, সেই সময়ের সুইসাইডাল নোট উদ্ধার করা হয়। আমরা সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছি। হ্যান্ড রাইটিং এক্সপার্টকে আমরা সুইসাইড নোটটি দেখিয়েছি। উনি হাতের লেখা দেখে-তা সালমান শাহ’র বলে চিহ্নিত করেছেন।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে স্বল্পদিনের ক্যারিয়ার সালমান শাহ’র। হিসেবটা ৩বছর ৫মাস ১২ দিনের। এই অল্প সময়েই বাংলা চলচ্চিত্রাঙ্গন কাঁপিয়েছেন সালমান শাহ। অভিনয় করেছিলেন ২৭টি চলচ্চিত্রে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর হঠাৎ করেই রহস্যঘেরা মৃত্যু হয় সালমান শাহ’র।

এরপর থেকেই সালমান শাহ’র মৃত্যু নিয়ে এক রহস্য ছিলো হত্যা করা হয়েছিল না আত্মহত্যা করেছিলেন তিনি। অবশেষে এতো বছর পর পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে জানা গেল আত্মহত্যা করেছিলেন অমর নায়ক সালমান শাহ। 

এই বিভাগের আরো খবর