মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
১২২

সুখবর দিল আবহাওয়া অফিস, বাড়ছে তাপমাত্রা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

 


উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার মধ্যে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যাবে বলে জানিয়েছে সংস্থাটি।
গত দু’তিন দিন ধরে উত্তরাঞ্চালের কয়েকটি জেলায় ঘন কুয়াশার সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
 সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।
 আর ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে রাত ও দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে।
 আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস  বলেন, আজকের (১৩ জানুয়ারি) থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে এবং এটি আরো বাড়বে।
 আর যেসব জায়গায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে সে সব স্থানেও তাপমাত্রা বাড়বে। চলমান এই শৈত্যপ্রবাহের আর বিস্তার ঘটবে না। তবে এ মাসের শেষে একটি শৈত্যপ্রবাহ হয়ে যেতে পারে।
 আবহাওয়া অফিস আরো জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ারও সম্ভাবনা রয়েছে।
 আর রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা ২৪ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।
 সকাল ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস। আর  ঢাকায় ছিল ১২.১ ডিগ্রি।
 এছাড়াও রাজশাহীতে ৯, রংপুরে ৯.৮, খুলনায় ১১.৮, বরিশালে ১২, ময়মনসিংহে ১২.৪, সিলেটে ১৩.৮ এবং চট্টগ্রামে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এই বিভাগের আরো খবর