সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার
১০৪

সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

সাউথ এশিয়ান গেমসে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভুটানকে। ভুটানের দেওয়া ৭০ রানের টার্গেট মাত্র ৬.৫ ওভারেই পার হয়ে যায় টাইগাররা। 

শুক্রবার (০৬ ডিসেম্বর) কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র (১৫) ও জিগমে ডঙ্গি (১২) শুরুটা ভাল করলেও টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে মাত্র ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল। 
 
দলীয় ২৩ রানে ওয়াংচুক বিদায় নেওয়ার পর ভুটানের হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। কেবল জিগমে সিংগে (১৩) ছুঁতে পারে দুই অংকের ঘর। 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য। 
 
মামুলি রান তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ওপেনিং জুটিতেই ৭৪ রান করে দলকে জয় এনে দেন সৌম্য ও মোহাম্মদ নাঈম। সৌম্যের ২৮ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৩ ছক্কায়। নাঈম ১৩ বলে ১ ছক্কায় অপরাজিত ছিলেন ১৬ রানে। ম্যাচ সেরার পুরস্কার ওঠেছে সৌম্যের হাতে।

এই নিয়ে চলতি এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেলো বাংলাদেশ। ২ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৪। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলঙ্কা।

শনিবার (০৭ ডিসেম্বর) স্বাগতিক নেপালের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

এই বিভাগের আরো খবর