• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

স্বর্ণের দাম কমলো ভরিতে দুই হাজার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

দেশের বাজারে কয়েকদিনের ব্যবধানে আবার কমেছে স্বর্ণের দাম। এবার ভরিতে দাম কমেছে প্রায় দুই হাজার টাকা। মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। নতুন দর কার্যকর হবে বুধবার থেকে। স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত থাকবে রূপার দাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যবসার অচল অবস্থা কাটাতে এবং ভোক্তাদের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হলো।

এতে বলা হয়, প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ বুধবার থেকে বিক্রি হবে ৭২ হাজার ৬৬৬ টাকা, যা মঙ্গলবার পর্যন্ত ছিল ৭৪ হাজার ৬৫০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৬৯ হাজার ৫১৭ টাকা, যা আগে ছিল ৭১ হাজার ৫০০ টাকা।

নতুন দর অনুযায়ী, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৬০ হাজার ৭৬৯ টাকা, যা আগে ছিল ৬২ হাজার ৭৫২ টাকা। এছাড়া সনাতনী প্রতি ভরি স্বর্ণের নতুন দর নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার ৪৪৬টাকা, যা মঙ্গলবার পর্যন্ত ছিল ৫২ হাজার ৪৩০ টাকা।

কয়েক দফা স্বর্ণের দাম বাড়া-কমার মধ্যে এর আগে সর্বশেষ ৫ জানুয়ারি স্বর্ণের দাম ভরিতে বেড়েছিল এক হাজার ৯৮৩ টাকা।