• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের

স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার প্রতিষ্ঠিত করেছে আওয়ামী লীগ: মতিয়া

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

বাংলাদেশে স্বাধীনভাবে ধর্ম পালন করার অধিকার প্রতিষ্ঠিত করেছে আওয়ামী লীগ বলে জানিয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।  শুক্রবার শারদীয় দূর্গাউৎসব খামার বাড়ি পূজামণ্ডপ পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মতিয়া চৌধুরী বলেন, ৭১ সালের বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জন হয়েছে তখন সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয়ছিলো। তখন কোনো ধর্মের ভেদাভেদ ছিলো না। দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কি দরকার শেখ হাসিনার চেয়ে ভালো কেউ জানে না। তাই করোনার সময় দেশের মানুষের জন্য আড়াই হাজার টাকা করে দিয়েছেন। এই তালিকায় কোনো ধর্মের মানুষের কথা উল্লেখ করা ছিলো না। বাংলাদেশে স্বাধীনভাবে ধর্ম পালন করার অধিকার প্রতিষ্ঠিত করেছে আওয়ামী লীগ। ধর্মের নিয়ে প্রধানমন্ত্রী অত্যন্ত কঠোর। সব দুর্যোগ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিশেষ অতিথির বক্তব্যে আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, সনাতন সমাজ কল্যাণ সংঘ একটি আলাদা পরিচিত লাভ করেছে। আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল যার পরিচয় ধর্ম নিরপেক্ষ। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী গোলাম আজমরা এদেশে সম্প্রদায়িক রাজনীতি তৈরি করে। ৭৫ সালের পরবর্তী সময় তারা এদেশেকে মৌলবাদী দেশে পরিণত করতে চেয়েছিলো। ২০০১ সালে বিএনপির নেতাকর্মীদের অন্যায় অত্যাচরে অতিষ্ঠ হয়ে ওঠেছিলো সংখ্যালঘুরা। শেখ হাসিনা আবার ক্ষমতায় এসে সবার অধিকার ফিরিয়ে আনে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকালীন সনাতন ধর্মাবলম্বীরা পূজা করতে পারতো না। ভয়ে তাদের ঘরে বসে পূজা করতে হতো। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে এখন সারাদেশে পূজামণ্ডপ তৈরি করে পূজা করা হচ্ছে। 

যারা ধর্মীও সংখ্যালঘুদের উপর অন্যায় অত্যাচার করেছে তারাই বলে সনাতন ধর্মাবলম্বীরা ভালো নেই। ধর্ম যার যার উৎসব সবার। যেকোনো অশুভ শক্তিকে মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। যারা মৌলবাদীকে উস্কে দিতে চায় তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, পূজা সনাতন ধর্মাবলম্বীদের, কিন্তু উৎসব সবার। তাই সবাই মিলে এই উৎসব পালন করি। সনাতন ধর্মাবলম্বীদের আর কোনো ঘরে বসে পূজা করতে হয় না। নিরাপত্তা নিশ্চিত করে পূজামণ্ডপে পূজা করার সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় আরো বক্তব্য রাখেন- সনাতন সমাজ কল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমির চন্দ।