• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে

হবিগঞ্জে মুজিববর্ষের উপহার পাচ্ছে ৭৮৭ পরিবার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষের উপহার হিসেবে আশ্রয়স্থল পাচ্ছে হবিগঞ্জের ৭৮৭টি ভূমিহীন পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতির অংশ হিসেবে জেলার ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে।

একেবারে তৃণমূল পর্যায়ের গৃহ ও ভূমিহীন পরিবারকে খুঁজে খুঁজে এসব নতুন ঘর দেয়া হচ্ছে। ঘর পেয়ে খুশিতে আত্মহারা ওইসব পরিবার। ভূমিহীনদের জন্য দেয়া প্রতিটি ঘর নির্মাণে সরকারের খরচ হচ্ছে ১ লাখ ৭২ হাজার টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ ৭৭ হাজার টাকা। প্রথম ধাপে ৭ কোটি ৭২ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৪৫২টি ঘর হস্তান্তর করা হবে। পরবর্তী ধাপে বাকী ২৬৬টি ঘর হস্তান্তর করার কথা রয়েছে। 

জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলায় ১৩৫, শায়েস্তাগঞ্জ উপজেলায় ৫৫, লাখাই উপজেলায় ৭৭, নবীগঞ্জ উপজেলায় ১১০, বানিয়াচং উপজেলায় ১০৫, আজমিরীগঞ্জ উপজেলায় ৮৮, চুনারুঘাটে ৮০, বাহুবলে ৫৭ এবং মাধবপুর উপজেলায় ৮০টি ঘর প্রথম ও দ্বিতীয় ধাপে হস্তান্তর করা হবে। এ পর্যন্ত জেলার নয় উপজেলায় ৪৭৯টি ঘরের নির্মাণ কাজ চলছে। 

হবিগঞ্জের ডিসি মোহাম্মদ কামরুল হাসান বলেন, তৃণমূল পর্যায়ে গৃহ ও ভূমিহীনদের ঘর করে দেয়া সরকারের একটি ব্যতিক্রমী উদ্যোগ। যা সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। 

প্রকৃত ভূমি ও গৃহহীনদের মাথা গোজার ঠাঁই করে দিতে জেলা প্রশাসন বদ্ধপরিকর। সরকারের এ প্রকল্প যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় সেজন্য নিয়মিত তদারকি করছি। আশা করছি প্রকৃত ভূমিহীনরা এ সুফল পাবে।