• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৫ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করা হবে: আ`লীগ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট

হালদায় অভিযানে ২ হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে অভিযান চালিয়ে দুই হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সময়ে হালদার পাড় কেটে মাটি উত্তোলনে ব্যবহৃত একটি ট্রাক্টরও অকেজো করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, প্রজনন মৌসুমকে সামনে রেখে হালদায় মা মাছ রক্ষায় নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ নদীর সাত্তারঘাট ঘাট থেকে নাজিরহাট এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

হাটহাজারী ইউএনও বলেন, বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ঘোষিত হালদা নদীতে এপ্রিল মাস থেকে ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে। এজন্য মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। আবার মা মাছ শিকারের জন্য চোরা শিকারিরাও তৎপর। তাই অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের অভিযানে আনসার সদস্য, সমাজকর্মী শেখ মোরসেদুজ্জামান ও আইডিএফ সদস্যরা সহযোগিতা করেন বলে জানান তিনি।