শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
৮৬

৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা, লার্জ ফার্মাকে জারিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নামিদামি ব্র্যান্ড ফার্মেসি লার্জ ফার্মা। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে মানুষের কাছে বিশ্বস্ত এ প্রতিষ্ঠানটি। কিন্তু দেশের এ ক্লান্তিকালীন সময়ে মানুষকে জিম্মি করে বেশি দাম আদায় করছে! প্রতি পিস হ্যান্ডগ্লাভস ৪ টাকায় কিনে বিক্রি করছে ২০ টাকা।

বুধবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। এ অপরাধে লার্জ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুত রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।

তিনি জানান, দেশের এ সংকটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারো কোনো অভিযোগ থাকলে অধিদফতরে জানানোর আহ্বান জানান তিনি।

এই বিভাগের আরো খবর