শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের ২০২৫ সালের মধ্যে ভোলা-বরিশাল ব্রীজ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ
৯৩

৫ বছর পরে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের সম্মেলন কাল

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

 

দীর্ঘ ৫ বছর পরে  ভোলা জেলার মেঘনা  পারের দৌলতখান উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শনিবার অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সম্মেলনকে সফল করতে কাজ করছে নেতার্কমীরা।  ইতিমধ্যেই সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। তৃর্নমূলের নেতাকর্মীরা চাইছেন দলের দুর্দিনে দলকে সুসংগঠিত রেখেছেন এমন নেতৃত্ব কমিটিতে আসুক। পাশাপাশি অনুপ্রবেশ কারী ও হাইব্রীড মুক্ত হউক প্রাচীন তম দল আওয়ামীলীগ। 
রাত পোহালেই দৌলতখান উপজেলা আওয়ামীলীগের কাঙ্খিত সম্মেলন। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে অর্ধশতাধিক তোরণ। সাজানো হয়েছে বর্ণিল সাজে, রংবেরঙ পতাকা ও ব্যানার  ফেস্টুনে ছেয়ে  গেছে পুড়ো উপজেলা  সম্মেলন অনুষ্ঠিত হবে দৌলতখান উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে।

২০১৫ সালে ১ জানুয়ারি ৬৭ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। দীর্ঘ ৫ বছর পরে আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের  সম্মেলন । একটি পৌর সভা ৯ ইউনিয়নের ৯০ টি ওয়ার্ডের  ৩৯৪ জন কাউন্সিলর  ভোটের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের নতুন নেতৃত্ব নির্ধারন করবে। সম্মেলনকে ঘিরে গোটা উপজেলায় চলছে উৎসবের আমেজ। তৃর্নমূল নেতাকর্মীরা এবার উপজেলা কমিটিতে এই আসনের জনপ্রিয় ভোলা-২ আসনের সংসদ সদস্য  আলী আজম মুকুল কে সভাপতি হিসাবে দেখতে চায়। দলকে সক্রিয় করতে নবীন প্রবীন এর সম্মনয়ে সক্রিয় কমিটি দেখতে চায় তৃর্নমূলের কর্মীরা। শুধু তাই নয় দলে অনুপ্রবেশ কারী ও হাইব্রীড নেতাদের বাদ দিয়ে কমিটি গঠন হউক এমনটাই প্রত্যাশা সকলের।
আওয়ামীলীগের কর্মী দুলাল তালুকদারা জানায়, আমরা চাই এমন একটি কমিটি যে কমিটি আগামীদিনে আওয়ামীলীগকে সক্রিয় ও গতিশীল করবে। পাশাপাশি তৃর্নমূলের ত্যাগী আওয়ামীলীগ কর্মীদের খোজঁ খবর নিবে। 
কারা আসছে আগামী দৌলতখান উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বে এ নিয়ে গত কয়েক দিন ধরে চলছে তৃর্ণমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে নানান জল্পনা-কল্পনা। সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই তিনটি পদ নিয়ে সবার মাঝে আলোচনার ঝড় বইছে। 
উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশী হিসেবে বর্তমান কমিটির সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, দৌলতখান পৌর সভার মেয়র জাকির হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  গোালাম মোর্শেদ কিরণ তালুকদার, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম নবীনবু, উপজেলা যুবলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান জিএস ভুট্টু তালুকদারের নাম শোনা যাচ্ছে।
নতুন কমিটিতে দলীয় কোন পদ পেতে ইচ্ছুক কি না জানতে চাইলে দৌলতখান উপজেলা আ’লীগের সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান বলেন, দলীয় সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। দল আমাকে যে পদ দেবে, আমি  সেটাই  মেনে নেব। অপরদিকে, পুরাতনের পাশাপাশি  সাংগঠনিক সম্পাদক পদে নতুন একাধিক প্রার্থী লবিং করে যাচ্ছেন।
সাংগঠনিক সম্পাদক প্রত্যাশী হিসেবে বর্তমান উপজেলা আ’লীগে সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মাস্টার, উপজেলা যুবলীগ সম্পাদক ও হাজিপুর ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, আওয়ামী লীগ নেতা ফরমোজল হক ও মো. মহাসীনের নাম শোনা যাচ্ছে।  সাংগঠনিক সম্পাদক পদ নিয়ে একাধিক প্রার্থী মাঠে দৌঁড়ঝাঁপ শুরু  করলেও এক্ষেত্রে উপজেলা যুবলীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপুর নাম রয়েছে সবার মুখে-মুখে।  
জেলা আ’লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যন মামুনুর রশিদ বাবুল চৌধুরী বলেন,সভাপতি হিসেবে স্থানীয় সাংসদ আলী আজম মুকুল আমার পছন্দের ব্যক্তি। পদের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, দল আমাকে যে পদ দেবে সেটাই আমি  নেব।
ইতিমধ্যে  উপজেলার ৯ টি ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন শেষ হয়েছে। সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন  ভোলা -২ আসনের সংসদস সদস্য আলী আজম মকুল। 
সঠিক নেতৃত্বে আরো শক্তিশালী সংগঠনে রুপ নিবে আওয়ামীলীগ এমনটাই প্রত্যাশা সবার।

 


 

এই বিভাগের আরো খবর