• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

ফ্রুটস লাবাং

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

উপকরণঃ

মিষ্টি দই আধা কাপ, কয়েক রকম ফল ২ কাপ, গরম মসলা গুঁড়া স্বাদমতো, চিনি প্রয়োজনমতো, লবণ, মাঠা, পুদিনা পাতা কুচি।

মাঠার জন্য যা যা লাগবেঃ

দুধ ২ লিটার, পেস্তাবাদাম বাটা ৩ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন

১. প্রথমে ২ লিটার দুধ জ্বাল দিয়ে ঘন করুন। তারপর দুধের ওপর থেকে ননি ছেঁকে নিন।

২. ঘোল তৈরি হয়ে গেলে পেস্তাবাদাম বাটা, চিনি, সামান্য লবণ দিয়ে ব্লেন্ড করে নিন। ফ্রুটস লাবাং তৈরির প্রথম ধাপ মাঠা বানানো হলো।

৩. এবার মাঠার সঙ্গে ফল কুচি, মিষ্টি দই, গরম মসলা, পুদিনা পাতা কুচি সামান্য, চিনি ও লবণ প্রয়োজনমতো মিশিয়ে আধা ঘণ্টা ঢেকে রাখুন।

৪. এরপর সব মিশ্রণ ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। পরিবেশন করার সময় ওপরে ফল দিয়ে দিন।