• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল মাদ্রাসা ছাত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪  

বরিশালের আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানের কারনে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল এক মাদ্রাসা ছাত্রী। ১৫ এপ্রিল দুপুরের পরে উপজেলার বাগধা ইউনিয়নের মধ্য চাঁদত্রিশিরা গ্রাামে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ইমামা বানিন বলেন, ১৫ এপ্রিল দুপুরের পরে উপজেলার বাগধা ইউনিয়নের তাড়ারভিটা গ্রামের এক যুবকের সাথে মধ্য চাঁদত্রিশিরা গ্রামের স্থানীয় একটি মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্রীর বিয়ে হওয়ার কথা ছিল। বিয়ে বাড়িতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছিল।

বিষয়টি স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে দুপুরের পরে কনের বাড়িতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ইমামা বানিন উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়।

পরে তিনি মাদ্রাসা ছাত্রীর প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ওই ছাত্রীর দাদী জাহিদা বেগমের কাছ থেকে মুচলেকা আদায় করেন। বাল্যবিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। এ সময় উপস্থিত ছিলেন, থানার এসআই মহাসিন, স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলামসহ প্রমুখ।