• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঠবাড়িয়ায় ১৮৪ টি আশ্রয়নের ঘর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

“আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৮৪ টি ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ বুধবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন।

এসকল নির্মানাধীন ঘর পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার। এসময় স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন। নির্মাণাধীন ঘর হস্তান্তরের প্রস্তুতি ৯৫ শতাংশ সম্পন্ন হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক ১৩ মার্চ সোমবার দুপুরে নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে ঘর দেয়া হচ্ছে। ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় ৮৩০ টি ভূমিহীন পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ঘর হস্তান্তর করা হবে। প্রথম ও দ্বিতীয় পর্যায় ৩৮১ টি পরিবারের মাঝে দলীলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় প্রথম ধাপে ১৮১ টি, দ্বিতীয় ধাপে ২০০ টি, পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। তৃতীয় ধাপে ২৯৫ এবং চতুর্থ ধাপের ১৫৪ টি ঘর বরাদ্ধ রয়েছে। এর মধ্যে অধিকাংশ ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২২ মার্চ বুধবার তৃতীয় ধাপের নির্মিত ২৯৫টি ঘরের মধ্যে ১৩৩ টি এবং চতুর্থ ধাপের ১৫৪ টির মধ্যে ৫১ টি পরিবারের মাঝে জমির দলীলসহ ঘর হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা।