• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বছরের শুরুতে শিলাসহ বৃষ্টি দেখল সুনামগঞ্জ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

বছরের শুরুতে প্রথমে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার শিলাবৃষ্টি হয়েছে। এতে বোরো ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছে কৃষকরা। মঙ্গলবার (১৪মার্চ) সুনামগঞ্জ জেলা সদর, র্ধমপাশা, তাহিরপুরসহ বিভিন্ন উপজেলার শিলাবৃষ্টি হয়েছে।
 
খোঁজ নিয়ে জানা গেছে, বিকেলে জেলা র্ধমপাশা উপজেলার উত্তর রাজাপুর ইউনিয়নসহ বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি হয়েছে।
 
এদিকে, সন্ধ্যার আগে জেলার তাহিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন শিলা বৃষ্টি হয়েছে। তবে শিলা বৃষ্টিতে কোথাও কোনো ক্ষতির খবর পাওয়া যায়নি।
 
র্ধমপাশা উপজেলার উত্তর রাজাপুর ইউনিয়নের কৃষক শাকিল মিয়া বলেন, আমাদের এলাকায় প্রচুর পরিমাণে শিলাবৃষ্টি হয়েছে। বছরের শুরুতেই এমন শিলাবৃষ্টি হওয়ায় বোরো ফসল নিয়ে আতংকে আছি।
 
তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওর পাড়ের কৃষক রমিজ উদ্দিন জানান, সন্ধ্যার আগে ঝড়ো হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি হয়, সঙ্গে শিলা বৃষ্টি হয়েছে। তবে শিলার পরিমাণ কম ছিল।
 
জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম জানান, শিলাবৃষ্টিতে বোরো ফসলের কোনো ক্ষতি হয়নি। কৃষকদের দুশ্চিন্তার কিছুই নেই।