• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভোলায় ডুবন্ত ড্রেজার থেকে ২ জনের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৩ জন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মেঘনায় ডুবে যাওয়া ড্রেজার থেকে তিন দিন পরে দুজনের মরোদেহ উদ্ধার করা হয়েছে। এরা হলেন নুরে আলম ও মো. সিয়াম।  এরা সম্পর্কে মামাতো ফুফাতো ভাই হয়। এই ঘটনায়  এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার (৯ জুলাই) সকাল স ৮টার ড্রেজারের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করে স্থা বিআইডব্লিউটিএ ডুবুরি দল।

ভোলার নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বাড়ুয়া বলেন,  ‘মঙ্গলবার সকালে নিখোঁজ শ্রমিকদের স্বজনরা স্থানীয় ডুবরি  ও বিআই ডব্লিউ টি এর ডুবুরি দল নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় ডুবে যাওয়া ড্রেজার থেকে নুর ও সিয়ামের মরদেহ উদ্ধার করা হয়। পরে নদীর স্রোত বেড়ে যাওয়ায় উদ্ধার অভিযান সময়িক বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, সোমবার (৮ জুলাই) সকাল ও বিকেলে দুই দফায় কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস নদীতে অভিযান চালায়। এ সময় তারা ডুবে যাওয়া ড্রেজারটির সন্ধান পায়। কিন্তু স্রোতের কারণে ড্রেজারের ভেতরে যাওয়া সম্ভব হয়নি। পরে অভিযান স্থগিত করা হয়। মঙ্গলবার সকাল থেকে আবারও অভিযান পরিচালনার কথা ছিল। এর মাঝেই সকালে ডুবুরিরা দুজনের মরদেহ উদ্ধার করেন।

শনিবার রাতে মেঘনার ৩ নম্বর বালু মহাল এলাকায় অন্য জাহাজের ধাক্কায় ৫ শ্রমিকসহ ড্রেজারটি ডুবে যায়। এরপর নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস,বি আই ডব্লিউ টি এর ডুবিরি ও স্থানীয় ডুবুরিরা উদ্ধার কাজ শুরু করেন। উদ্ধার হওয়া দুজনের  লাশ ময়নাতদন্ত  শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।