• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

ভোলায় ফুটপাথ ও রাস্তার দখল করে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধি: ভোলা জেলা শহরের ফুটপাথ এবং সড়কের উপর গড়ে ওঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ভোলা পৌরসভার উদ্যোগে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।  প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকনসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা এই উচ্ছেদ অভিযানে অংশ নিয়েছেন।

স্থানীয়রা জানায় জেলা শহরের নতুন বাজার, সদর রোডসহ বিভিন্ন সড়কের ফুটপাথ দখল করে অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। তা ছাড়া বিভিন্ন মার্কেটের দোকানিরাও তাদের অনেক মালামাল ফুটপাথের উপর রাখে। এতে লোকজনের চলাচলে বিঘ্ন ঘটে। এছাড়া অনেক সময়  শহরে জানজট লেগে যায়।

পৌর কতৃপক্ষ জানায়, শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং জনগণের নিরপদ চলাচলের জন্য উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। এটা ধারাবাহিক চলমান একটি প্রগ্রাম।

এদিকে পৌরকতৃপক্ষের এই উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানানোর পাশাপাশি নতুন বাজারের কবি মোজাম্মেল হক টাউন হলের সামনের খোলা চত্বরটিকেও উচ্ছেদ অভিযানের আওতায় এনে অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধারের দাবি জানানো হয়েছে।