• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় দেশ এখন খাদ্যে সয়ংসম্পূর্ণ- এমপি শাওন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, এক সময়ের খাদ্য ঘাটতির বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নের্তৃত্বের ফলে আজ খাদ্যে সয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে।বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলা করে ও বাংলাদেশকে খাদ্যে সয়ংসম্পূর্ণ রাখতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

দেশের কৃষি ও কৃষক বাঁচাতে এখাতে ব্যাপক ভতূর্কি দিয়েছে সরকার। বিএনপি-জামাত জোট সরকারের সময়ে সার দাবি করায় প্রাণ দিতে হয়েছিল কৃষকদের, আর বঙ্গবন্ধু কন্যা সরকারের আমলে বিনামূল্যে সার, বীজ ও কম্বাউন্ড হারবেস্টর মেশিন কৃষকের দ্বারে দ্বারে।

বুধবার সকালে লালমোহন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে খরিফ-২/২০২১-২২ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে  রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার, কৃষি বান্ধব সরকার। আওয়ামী লীগ যখনই রাষ্ট্র ক্ষমতায় আসে, কৃষির উন্নয়ন হয়, কৃষকের ভাগ্যোন্নয়ন হয়, দেশের উন্নয়ন হয়। স্বল্প ভূমির দেশে কৃষকদের যুগোপযোগি প্রশিক্ষণ দেয়ার ফলে দেশ এখন খাদ্যে উদ্বৃত্ত রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে পরিচিত। এটা শেখ হাসিনার অবদান।

উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিনসহ আরো অনেকে।