• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

ভোলায় গ্রাহকের সাথে প্রতারনার! দুই প্রতিষ্ঠানকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় বেশকিছু যাবৎ এলপি গ্যাস সিলিন্ডারে ওজনে কম দিয়ে অধিক মূল্য নেওয়ার অভিযোগ করছেন গ্রাহকরা। এতে রীতি মতো প্রতারিত হচ্ছেন তারা। বিশেষ করে ডেলটা এলপি গ্যাস সিলিন্ডারে গ্যাস কম দিয়ে ভোলার জেলার বিভিন্ন স্থানে সরবরাহ করে গ্রাহকের সাথে প্রতারনা করে আসছে ভোলার একাধিক প্রতারকচক্র।

ভোলার একাধিক গ্রাহক অভিযোগ বলেন, প্রতি সিলিন্ডারে সাড়ে ১২ কেজি গ্যাস থাকার কথা থাকলেও ভোলার বেশ কিছু অসাধু ব্যবসায়ী ৯/১০ কেজি গ্যাস দিয়ে পুরো দাম নিচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে ভোলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান। এসময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান প্রমূখ।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার এর যৌথ অভিযানে ভোলা পৌর ৫ নং ওয়ার্ডের উত্তর চরনোয়াবাদ এলাকার মেসার্স সানাউল্লাহ এন্টারপ্রাইজ ও শহরের খালপাড় রোড এর মেসার্স আমাতুল্লাহ এন্টারপ্রাইজ নামক দুই ব্যবসা প্রতিষ্ঠান থেকে পৃথক দুটি মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান বলেন, জেলা প্রসাকের বরাবর একাধিক ভোক্তা অভিযোগ করেন ডেলটা এলপি গ্যাস সিলিন্ডারে ওজনে কমদিয়ে বাজারে অন্য  গ্যাস সিলিন্ডারের মত সমপরিমাণ টাকা নিচ্ছে। এই অভিযোগের ভিত্তিতে আমরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর কর্মকর্তা সহ
শহরে মহাজপট্টি ও খালপার এলাকায় অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পাই। ুতে করে মহাজন পট্টি এলাকার মেসার্স সানাউল্লাহ এন্টারপ্রাইজ থেকে ৮ টি ও খালপাড় রোড এ মেসার্স আমাতুল্লাহ এন্টারপ্রাইজ থেকে ১০ টি ডেলটা এলপি গ্যাস সিলিন্ডার ওজনের কম থাকায় জব্দ করা হয়।

এসময় তিনি আরও বলেন,  প্রায় প্রতিটি সিলিন্ডারে সর্বনিম্ন ২৫০ গ্রাম থেকে সর্বোচ্চ তিন কেজি পর্যন্ত গ্যাস কম সরবরাহ করে বাজারজাত করছে তারা।  তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সিলিন্ডারে গ্যাস কম থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৬ ধারায় সানাউল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা ও আমাতুল্লাহ এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং জেলা প্রশাসনের এই অভিযান অব্যহত থাকবে।