• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

ভোলায় ১০ আওয়ামীলীগ নেতাকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ আসন্ন ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিভিন্ন পদে থেকে দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ভোলায় ১০ আওয়ামী লীগ নেতাকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দলের সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের কারণে তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে বলে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম গোলদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

বহিষ্কৃত নেতারা হলেন, পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন, ওই ইউনিয়নের কোষাধ্যক্ষ নুর নবী মাস্টার, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রেজাউল হক মিঠু চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও ইলিশা ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মিয়া মোঃ সিরাজ উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক ও ইলিশা ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন ছোটন, ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-২ ও ওই ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-৩ ও শিবপুর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম রাকিব, শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. সেলিম, ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ ও ওই ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোসলে উদ্দিন পাটোয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য তাজল ইসলাম হাওলাদার।

দল থেকে বহিষ্কারের পূর্বেই গত কয়েকদিন আগে ৬ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী দল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। বহিস্কারের আগে স্বেচ্ছায় পদত্যাগ করা নেতারা হলেন, পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল হক মিঠু চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন, ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-২ মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-৩ সিরাজুল ইসলাম রাকিব, ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ মোসলে উদ্দিন পাটোয়ারী।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের যে সকল নেতা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এবং স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করছেন তাদের আগেই দলীয় সিদ্ধান্ত মেনে নির্বাচন থেকে সরে আসতে আমরা চিঠি দিয়েছি। যারা এ সিদ্ধান্ত মানেনি তাদের গঠণতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক দলের সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের কারণে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।