• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
লবিস্ট নিয়োগের অর্থ বিএনপি কোথায় পেল ব্যাখ্যা দিতে হবে ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ের কাছাকাছি পৌঁছানো যায়’ জাতির পিতাকে হত্যার পর প্রতিবাদ করেছেন কবিরা: প্রধানমন্ত্রী নির্বাচন কমিশন বিল সংসদে পাস দেশে এক বছরে প্রায় পৌনে ১৬ কোটি ডোজ টিকাদান সমৃদ্ধ অঞ্চল গড়তে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ ৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী আমদানি-রপ্তানিতে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: রাষ্ট্রপতি ব্যবসায়ীদের উন্নত ডিজিটাল সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার প্রজাতন্ত্র দিবসে মোদীকে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা পুলিশের সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ভোলায় পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে জেলা পুলিশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ বাংলাদেশের সুবর্ণজয়ন্তী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও মহান বিজয় দিবসের ক্রান্তিলগ্নে আইকনিক বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেছে ভোলা জেলা পুলিশ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোলা জেলা পুলিশের আয়োজনে ভোলা পুলিশ লাইন্স এ পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক ভাবে এই সংবর্ধনা প্রদান হয়। ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এ সময়  ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহীদ হয়েছেন, তাঁদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং ভোলা জেলার ১৩ জন পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। আগত বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে একজন সদস্য মহান মুক্তিযুদ্ধকালীন তাঁদের দুঃসাহসিক অভিযানের বর্ণনাসহ বিভিন্ন স্মৃতিচারণা করেন। পরে পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন প্রধান অতিথি বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এসময় বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান মহান মুক্তিযুদ্ধে পুলিশের অবদানের কথা উল্লেখ বলেন, বাংলাদেশ পুলিশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল সময় হল ১৯৭১ সাল। আপনাদের মত বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা লাল সবুজের পতাকা ও স্বাধীন ভুখন্ড পেয়েছি। মহান মুক্তিযুদ্ধে একজন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বেশ কয়েকজন এসপি সহ প্রায় সব পর্যায়ের পুলিশ সদস্য বাঙ্গালীর মুক্তির সংগ্রামে জীবনদান করেন। তিনি আরো বলেন পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। এই সশস্ত্র প্রতিরোধটিই বাঙ্গালীদের কাছে সশস্ত্র যুদ্ধ শুরুর বার্তা পৌছে দেয়। পরবর্তীতে পুলিশের এই সদস্যরা ৯ মাস জুড়ে দেশব্যাপী গেরিলা যুদ্ধে অংশগ্রহন করেন এবং পাকিস্তানী সেনাদের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তোলেন।

পুলিশ সুপার  মোহাম্মদ সাইফুল ইসলাম সকল বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলের সুস্থতা কামনা করে  বলেন, আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই, আপনারা দেশের জন্য কাজ করেছেন, আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন এ দেশের মানুষের জন্য কিছু করতে পারি।

এ সময় ভোলা জেলা পরিষদ চেয়রম্যান,আব্দুল মমিন টুলু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ,অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ রাসেলুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা জেলার পুলিশ মুক্তিযোদ্ধা পরিবার, জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যগণ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।