• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

মৎস্য সম্পদ রক্ষায় ভোলা চলছে বিশেষ অভিযান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ উপকূলীয় মৎস্য সম্পদ রক্ষায় অবৈধ জাল উচ্ছেদে ভোলায় দুই মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছে মৎস বিভাগ।

শনিবার (১লা জানুয়ারী) জেলা ও উপজেলা প্রশাসন এর সিনিয়র মৎস্য দফতরের আয়োজনে মৎস বিভাগের দুই মাসব্যাপী বিশেষ অভিযানে  ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের মাঝের চর এলাকার মেঘনা নদী থেকে প্রায় ৫ লাখ টাকা মূল্যের ১৫ টি বিহন্দী ও ৫ টি চরঘেড়া অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে।এছাড়াও অবৈধ জাল ব্যবহারের কারণে ৪ জেলেকে কারাদণ্ড দিয়েছে বিশেষ অভিযানের ভ্রাম্যমাণ আদালত।

মৎস সম্পদ বৃদ্ধি ও নৌ-অঞ্চলের জীববৈচিত্র্য রক্ষায় জানুয়ারি ফেব্রুয়ারি দুই মাস এই অভিযান চলবে বলে জানিয়েছে মৎস বিভাগ।

ভোলা জেলা মৎস কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম জানান, উপকূলীয় মৎস্য সম্পদ ধ্বংশকারী অবৈধ বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূল সংক্রান্ত কম্বিং অপারেশন এর অংশ হিসেবে মৎস্য সম্পদ রক্ষার জন্য ছোট ছোট রেনু পোনা ধ্বংসকারী জাল অপসারণের জন্য একটা বিশেষ অপারেশন পরিচালনা করা হচ্ছে। এই অভিযানের অংশ হিসেবে জেলার ৭ উপজেলায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কোস্টগার্ডসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে সমন্বিতভাবে আমরা এ অভিযান পরিচালনা করছি। এতে করে মাছের উৎপাদন বৃদ্ধি পাবে।