• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

ভোলায় নৌ নিরাপত্তার জন্য কোস্টগার্ডের লিফলেট বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মে ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ‘‘প্রশিক্ষিত জনবল ও নিরাপদ জলযান, নৌ-নিরাপত্তায় রাখবে অবদান’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে  ভোলায় নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২২ শুরু হয়েছে। নৌপথের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে যাত্রী ও নৌযানের মধ্যে সচেতনতা বাড়াতে  দুপুরে  ভোলার  ইলিশা   লঞ্চঘাটে নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে যাত্রীদের মাঝে প্রচার-প্রচারণা করেছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। এসময় তারা জানান, নদীবেষ্টিত  দ্বীপ জেলা  ভোলার জন্য  নৌ নিরাপত্তা সপ্তাহের গুরুত্ব অপরিসীম। অন্যান্য পরিবহনের তুলনায় নৌপথ অধিকতর সাশ্রয়ী ও পরিবেশবান্ধব। তাই  দ্বীপ জেলার মানুষ নৌ-পথে বেশি যাতায়ত করে থাকেন।  এই অঞ্চলের নৌ পথের নিরাপত্তার স্বর্থে নৌ-যাত্রী, নৌ-চালকদের সচেতন  হওয়ার আহবান জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার অপারেশন লে: সুয়াইব বিকাশ, মিডিয়া কর্মকর্তা ও স্টাফ অফিসার গোয়েন্দা লে: কেএম শাফিউল কিঞ্জল সহ আরো অনেকে।

তারা আরো বলেন, সরকারের নানা পদক্ষেপ এর কারণে নৌযান ও নৌযানে যাত্রী সাধারণের চলাচল আরও নিরাপদ হয়েছে। নৌ পরিবহন নিরাপদ ও আধুনিক করতে নদীপথে চলাচলকারী লঞ্চ মালিক, শ্রমিক ও যাত্রী সাধারণকে আরও অধিক সচেতন হতে হবে। নৌ নিরাপত্তা নিশ্চিত করতে নৌযানে পর্যাপ্তসংখ্যক জীবনরক্ষাকারী সরঞ্জাম সংরক্ষণ, ধারণ ক্ষমতার অধিক যাত্রী ও মালামাল পরিবহন রোধসহ নৌপরিবহন সংক্রান্ত আইনের যথাযথ প্রয়োগ ও আবহাওয়ার পূর্বাভাস অনুসরণ খুবই জরুরি।

এসময় উপস্থিত ছিলেন, কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার অপারেশন লে: সুয়াইব বিকাশ, মিডিয়া কর্মকর্তা ও স্টাফ অফিসার গোয়েন্দা লে: কেএম শাফিউল কিঞ্জল প্রমূখ।