• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

দূষিত রক্ত আওয়ামী লীগ থেকে বিতাড়িত করতে হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ভোলা প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলী গের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বঙ্গবন্ধুর খুনে বাংলার মাটি এখনও রক্তাক্ত হয়ে আছে, শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার অভিমুখে উন্নয়নের পতাকা হাতে দাঁড়িয়েছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারাই আজ নিজেরাই ইতিহাস থেকে মুছে যাচ্ছে। শনিবার (১১ জুন) দুপুরে শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালী যুক্ত হয়ে উদ্বোধনকালে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনই কারও বিরুদ্ধে ষড়যন্ত্র করেনি, কিন্তু বার বার ষড়যন্ত্রের স্বীকার হয়েছে। ধ্বংসস্তুপের মধ্যে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছে, এটাই বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশ আজ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। সেই দিন বঙ্গবন্ধু কন্যা শেষ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই অবরুদ্ধ গনতন্ত্র শৃঙ্খলমুক্ত হয়েছিলো। তিনি এসেছিলো বলেই শৈরাচারের বিরুদ্ধে গোটা জাতি এক্যবদ্ধ হয়েছিলো, সিমান্ত সমস্যার দির্ঘকালীন সমাধান হয়েছে, মহাকাশে বঙ্গবন্ধু স্যটেলাইট উঠেছে। শেখ হাসিনার হাত ধরেই আজ এগিয়ে যাওয়ার নাম হয়েছে বাংলাদেশ। আজকে বাংলাদেশ সল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগকে সন্ত্রাশিদের হাত থেকে রক্ষা করতে হবে। দাগি সন্ত্রাস, চাঁদা বাজ, মাদক ব্যবসায়ির, ভূমি দখলবাজ দের আওয়ামী লীগদের নেতা হতে পারে না। আওয়ামী লীগে দূষিত রক্ত থাকলে ফেলে দিতে হবে। আওয়ামী লীগে দূষিত রক্তের স্থাননেই। দূষিত রক্ত আওয়ামী লীগ থেকে বিতাড়িত করতে হবে।

এসময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগ একটি সমৃদ্ধিশালী সংগঠন। এই সংগঠনকে আরো এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। যারা সংগঠনকে সমালচিত করতে চায় তাদের পাশে ঠেলে দিয়ে এগিয়ে যেতে হবে। আগামীদিনে আওয়ামী লীগকে ডিজিটাল স্মার্ট আওয়ামী লীগে রুপ দিতে কাজ করতে হবে বলে আহবান জানান তিনি।

এসময় তিনি বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে উপস্থিত সকল নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিন্দন জানান।

সম্মেলনে ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা, সাবেক বানিজ্য মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আবদুল্লাহ এমপি, প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুলসহ দলের কেন্দ্রীয় ও জেলার সাঁত উপজেলার নেতাকর্মীর উপস্থিত ছিলেন।