• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে ভোলায় থাকছে দিনব্যাপী আয়োজন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

ভোলা প্রতিনিধিঃ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সামিল হতে  নানা আয়োজন থাকছে দ্বীপ জেলা ভোলাতে। শনিবার সকাল থেকেই দিনব্যাপী থাকবে বর্ণ্যাঢ র‌্যালি,আনন্দ সমাবেশ,সাংস্কৃতিক অনুষ্ঠান,বর্ণিল আতশবাজি প্রদর্শনী সহ নানা আয়োজন। এছাড়াও ভোলা সরকারি স্কুল মাঠে বড় পর্দায় দেখানো হবে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মসেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি।

ভোলা জেলা প্রশাসক  তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, আগামী ২৫ জুন একটি ঐতিহাসিক দিন। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলবাসীর কাঙ্খিত পদ্মা  সেতুর উদ্বোধন করবেন। এই সেতু আমাদের গোটা জাতির অহংকার ও সক্ষমতার প্রতীক। পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের যোগাযোগ, শিল্প ও  অর্থনীতির ক্ষেত্রে  বিপ্লব ঘটাতে যাচ্ছে । এর মাধ্যমে  দক্ষিণাঞ্চলের ভাগ্য বদলে যাবে।

এসময় তিনি আরো বলেন ,বাংলাদেশর ২১ জেলার মধ্যে ভোলাও পদ্মা সেতুর উদ্বোধনের সাথে সাথে সুফল  ভোগ করবে। ভোলা জেলা কৃষি পন্য থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থা মাধ্যমে  অসুস্থ রোগীকে দ্রুত রাজধানীতে নিতে পারবে। আমাদের দ্বীপ জেলা পর্যটন,শিল্প কলকারখানা প্রতিষ্ঠিত হবে। এই জেলার বেকারত্ব দূর হয়ে কর্মসংস্থান তৈরি হবে। এই জেলায় লঞ্চ ছাড়া ঢাকায় যাওয়া অনেকটা কষ্টকর। এখন এই পদ্মা সেতুর উদ্বোধনের মধ্যে দিয়ে এই জেলার মানুষের নদী পাড়  বরিশাল হয়ে ঢাকা যেতে পারবে। যোগাযোগ ব্যবস্থা আরো   সহজ হবে। তাই  স্বপ্নের পদ্ম সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠানটি স্বরনীয় করে রাখতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ভোলাতে। সকালে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠান ডিজিটাল ডিসপ্লেতে প্রদর্শন করা হবে। এরপর  সেখানে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে আলোচনা সভা হবে। এছাড়াও  সকাল সাড়ে নয় টায় জেলা প্রশাসক কার্যলয়েরে সামনে থেকে  বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সরকারি বালক উ”্চ বিদ্যালয়ের মাঠে গিয়ে শেষ হবে। সন্ধ্যায়  একই মাঠে  সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।