• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ভোলা সদর হাসপাতাল চালু হলো সরকারি ভাবে ডোপ টেস্ট

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলা ২৫০ শয্যা জেনারেল  হাসপাতালে সরকারি ভাবে সল্প খরচে ডোপ টেস্ট শুরু  হয়েছে। প্রতিদিন সকাল ৮ টা থেকে ২.৩০ মিনিট প্রযন্ত এই টেস্ট চালু থাকবে বলে জানিয়েছেন ভোলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ লোকমান হাকিম । এতে অনেক ভোগান্তির হাত থেকে রেহাই পাবে সাধারন জনগন। ভোলায়  এর আগে একটি মাত্র প্রাইভেট ডায়াগনস্টিক এই ডোপ টেস্ট করা হতো।

ভোলা সদর হাসপাতাল (২৫০ শয্যা জেনারেল হাসপাতাল) এর ল্যাবরেটরি মেডিসিন বিভাগ ও ব্লাড ব্যাংকের ইনচার্জ মোঃ মেহেদী হাসান জানান এই প্রথম ভোলা সদর হাসপাতালে  সরকারি ভাবে ডোপ টেস্ট চালু  হয়েছে। এর আগে বেসরকারি ভাবে ২/১ টি ডায়াগনস্টিক এই টেস্টটি করা হয় যার মুল্য ৪০০০- ৪৫০০ টাকা। সরকারি চাকুরি, ডাইভিং লাইসেন্স সহ বিভিন্ন কাজের জন্য এই ডোপ টেষ্টের প্রয়োজন পরে। ভোলা ২৫০ শয্যা জোনারেল হাসপাতালে এই টেস্ট করতে সরকারি ফি  মাত্র ৯০০ টাকা।তবে শুধু  এই ডোপ টেস্ট করার জন্য ১টি হাসপাতালের টিকেট কিনা লাগবে।
ভোলা সদর হাসপাতালে সরকারি ভাবে টেস্ট এই ডোপ টেস্ট চালু হওয়ার ধন্যবাদ জানিয়েছেন অনেকে। 

তামিম নামের এক চাকুরী প্রত্যাশি জানায়  গত মাসে তাদের এক বন্ধু ভুমি অফিসে চাকরি পায়। তখন এই ডোপ টেস্ট করার জন্য একটি বেসরকারি ডায়াগনস্টিক এ যেতে হয়, এই টেস্ট এর জন্য ৪০০০ টাকা খরচ হয়।  যদি তখন সদর হাসপাতালে এই টেস্ট চালু থাকতো তাহলে অনেক টাকা খরচের হাত থেকে বেচে যেত।