• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

ভোলায় নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায়  গ্রামীণ অসহায় বেকার-অস্বচ্ছল নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩০ দিন ব্যাপী প্রশিক্ষন শেষে সেলাই মেশিন বিতরন করা হয়েছে। সোমবার সকালে ভোলা শহররে গ্রামীন জন উন্নয়ন সংস্থার হল রুমে  (জিজেইউএস) এর বাস্তবায়নে ও(পিকেএসএফ) অর্থিক সহযোগীতায়  মাস ব্যাপী এই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরন করা হয়।

সেলাই মেশিন বিতরন অনুষ্ঠানে গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো: জাকির হোসেন মহিন এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আর ফারুক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার কর্মসূচি পরিচালক হুমায়ুন কবীর। উপস্থিত ছিলেন- সংস্থার লিগ্যাল এডভোকেসি  ও পরিচালক এডভোকেট বীথি ইসলাম,অনুষ্ঠান উপস্থাপনা করেন- হিসাব ও অর্থ বিভাগের অতিরিক্ত পরিচালক  মোস্তফা কামাল।

এসময় বক্তরা বলেন- মাননীয় প্রধানমন্ত্রী দরিদ্র নারীদের ভাগ্য উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সেলাই মেশিনের মাধ্যমে গ্রামীন মহিলারা আরো আত্মনির্ভরশীল হবেন এবং তাদের পরিবার অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে। দেশের প্রতিটি এলাকায় নারীরা যেন নিজেদের পায়ে দাড়াতে পারে  সেজন্য বিভিন্ন প্রকল্প গ্রহন করছেন সরকার। নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে বলে মনে করেন বক্তরা। প্রশিক্ষনার্থীদের তৈরিকৃত পোশাক  পরিদর্শন  করেন অতিরিক্ত জেলা প্রশাসক  মামুন আর ফারুক সহ সংস্থার নির্বাহী পরিচালক সহ অন্যান্য সদস্য বৃন্দ।