• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ভোলায় অবৈধ জালের বিরুদ্ধে অভিযান ১৫ লাখ টাকার অবৈধ জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে তেতুঁলিয়া নদীতে অভিযান চালিয়ে ১৫ লাখ টাকা মূল্যর ১৪ হাজার মিটার নিষিদ্ধ জাল পুড়িয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। আজ বৃহস্পতিবার সকালে সদর উপজেলার তুলাতুলী নদীর কোরালীয়া সহ বিভিন্ন পয়েন্টে বিশেষ অভিযান চালিয়ে ২০ টি বেহুন্দি(বাঁধা) ও ১৪ টি চরঘেরা (মশারি) নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ১৫ লাখ টাকা।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ বলেন,মৎস সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ ধারা অনুযায়ী ছোট ফাসের বেহুন্দি জাল ,চরঘেরা জাল দিয়ে মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। জাতীয় মৎস সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত হোসেন নেতৃত্বে র‌্যাব, পুলিশ ও কোস্ট গার্ড সদস্যরা উপস্থিতে যৌথভাবে তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করা হয়। চালিয়ে ২০ টি বেহুন্দি(বাঁধা) ও ১৪ টি চরঘেরা (মশারি) নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ১৫ লাখ টাকা। বেহুন্দি,মশারী, চরঘেরা জালে মাছের ডিম, অতি ছোট মাছসহ যা জালে ঢোকে সব আটকা পড়ে যায়। এতে করে প্রচুর ক্ষতি করে মৎস্য সম্পদের। তাই এসব মাছ রক্ষা ও উৎপাদন বৃদ্ধি করার জন্যই আমাদের এ বিশেষ  অভিযান চালানো হচ্ছে।

আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। পরে জব্দ  করা অবৈধ জাল গুলো নির্বাহী মেজিস্ট্রেট,কোস্টগার্ড, র‌্যাব,পুলিশের উপস্থিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।